ভিডিও

অনুসন্ধানী সংবাদ পরিবেশনে বাংলাদেশের গণমাধ্যমের প্রশংসায় আমেরিকা

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৮:০০ রাত
আপডেট: জুন ২৫, ২০২৪, ১১:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

দুর্নীতি নিয়ে অনুসন্ধানী সাংবাদিকতার জন্য বাংলাদেশের গণমাধ্যমের প্রশংসা করেছে আমেরিকা। সেইসাথে বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের এ ধরনের কাজে ওয়াশিংটনের পূর্ণ সমর্থন রয়েছে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

ম্যাথিউ মিলার বলেন, সাংবাদিকদের কাজে বাধা দেয়ার যেকোনো চেষ্টার বিরোধী আমেরিকা।

বাংলাদেশে পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের দুর্নীতি নিয়ে সম্প্রতি অনুসন্ধানমূলক ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে গণমাধ্যমগুলো। সেগুলোকে আংশিক ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে বিবৃতি দেয় বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন-বিপিএসএ। সাংবাদিকদের প্রতিবেদন প্রকাশে আরও সতর্ক হওয়ার আহ্বানো জানানো হয়।

সোমবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ওই বিবৃতি নিয়ে প্রশ্ন করা হয় মুখপাত্র ম্যাথিউ মিলারকে। এসময় বাংলাদেশের গণমাধ্যম ইস্যুতে নিজ দেশের অবস্থান স্পষ্ট করেন তিনি। ম্যাথিউ মিলার জানান, বাংলাদেশের গণমাধ্যম ও সাংবাদিকদের স্বাধীন ভূমিকাকে সমর্থন করে আমেরিকা।

আমেরিকার পররাষ্ট্র দপ্তরের এ মুখপাত্র বলেন, ‘কার্যকর গণতান্ত্রিক প্রতিষ্ঠান বজায় রাখতে এবং সরকারের স্বচ্ছতা প্রচারে মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের ভূমিকাকে আমরা দৃঢ়ভাবে সমর্থন করি।’

সাংবাদিকদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের ক্ষেত্রে বাধা, যেকোন হয়রানি ও ভীতি প্রদর্শনের চেষ্টায় যুক্তরাষ্ট্রের আপত্তি রয়েছে বলেও জানান মিলার।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS