ভিডিও

বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানি গুরুতর অসুস্থ, হাসপাতালে ভর্তি

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ১০:৪২ দুপুর
আপডেট: জুন ২৭, ২০২৪, ১২:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ ও বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আদভানি গুরুতর অসুস্থ। রাতেই তাকে ভারতের রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (এআইআইএমএস) ভর্তি করা হয়েছে।বর্তমানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। বৃহস্পতিবার (২৭ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া.কম।

চিকিৎসকদের মতে বিজেপির প্রবীণ এই নেতা স্থিতিশীল এবং পর্যবেক্ষণে রয়েছেন। যদিও হাসপাতালটি তার অবস্থা সম্পর্কে আরও বিস্তারিত কোনও তথ্য জানায়নি। বিষয়টি সম্পর্কে জানেন এমন ব্যক্তিদের মতে, বুধবার গভীর রাতে ৯৬ বছর বয়সী এই নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়।জানা গেছে, হাসপাতালের জেরিয়াট্রিক বিভাগের বিশেষজ্ঞদের অধীনে তার চিকিৎসা চলছে। ভারতের প্রবীণ এই নেতা বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বিজেপির এই নেতাকে চলতি বছরের ৩০ মার্চ প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু মর্যাদাপূর্ণ ভারতরত্ন দিয়ে সম্মানিত করেন। সেসময় প্রেসিডেন্ট মুর্মু তার বাসভবনে গিয়ে এই সম্মান তুলে দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংসহ অন্যরাও সেসময় উপস্থিত ছিলেন।বুধবার গভীর রাতে হঠাৎ তিনি অসুস্থবোধ করায় তড়িঘড়ি দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে ভর্তি করানো হয় তাকে। চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল বলেই হাসপাতাল সূত্রে জানা গেছে।

১৯২৭ সালের ৮ নভেম্বর করাচিতে (বর্তমান পাকিস্তান) জন্মগ্রহণ করেন লালকৃষ্ণ আদভানি। ১৯৪২ সালে তিনি স্বয়ংসেবক হিসাবে আরএসএস-এ যোগদান করেন। একাধিক দফায় বিজেপির সভাপতি ছিলেন প্রবীণ এই নেতা।১৯৮৬ সাল থেকে ১৯৯০ সাল, ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল, ২০০৪ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিজেপি সভাপতি ছিলেন তিনি। পাশাপাশি তিনি ১৯৯৯ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী এবং ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত দেশটির উপ-প্রধানমন্ত্রী ছিলেন।

অযোধ্যায় রাম জন্মভূমি আন্দোলনেরও অন্যতম মুখ ছিলেন আদভানি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS