ভিডিও

দুই-তৃতীয়াংশ ইসরায়েলি নেতানিয়াহুকে চায় না

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০১:২৪ দুপুর
আপডেট: জুন ২৯, ২০২৪, ০৯:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় আট মাসেরও বেশি সময় ধরে হত্যাযজ্ঞ চালাচ্ছে বর্বর ইসরায়েলি বাহিনী। এই আগ্রাসনে হামাসকে নিশ্চিহ্ন কিংবা তাদের হাতে আটক জিম্মিদের উদ্ধার করতে পারেনি তারা। 

এ অবস্থায় সরকার প্রধান নেতানিয়াহুর জনপ্রিয়তা এখন তলানিতে ঠেকেছে। নতুন একটি জরিপ বলছে, প্রায় দুই-তৃতীয়াংশ ইসরায়েলি চান, প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পুনরায় নির্বাচন করা উচিত নয় বরং তার রাজনীতি ছেড়ে দেওয়া উচিত। ইসরায়েলের চ্যানেল ১২ পরিচালিত এই জরিপে মাত্র ২৭ শতাংশ উত্তরদাতা তাকে ইসরায়েলের পরবর্তী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখতে চান। যেখানে ৬৬ শতাংশ মনে করেন, তার পদত্যাগ করা উচিত। এমনকি নেতানিয়াহুর ডানপন্থী ধর্মীয় ব্লকের দলগুলোর ভোটারদের মধ্যে, মাত্র ৫৩ শতাংশ চান, তার আবার নির্বাচনে অংশ নেওয়া উচিত। জরিপে প্রায় ৮৫ শতাংশ উত্তরদাতা চেয়েছিলেন, ৭ অক্টোবর হামাসের ইসরায়েলে অনুপ্রবেশের ব্যর্থতার তদন্তে একটি কমিশন গঠন করা হোক। 

হামাসের ওই হামলার পর থেকেই ফিলিস্তিনের উপত্যকায় নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। হামলায় এখন পর্যন্ত ৩৭ হাজার ৭৬৫ জনের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক নারী ও শিশু। সূত্র : আল জাজিরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS