ভিডিও

রাশিয়ায় ইউক্রেনের হামলায় শিশুসহ নিহত ৫

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০১:৪৮ দুপুর
আপডেট: জুন ২৯, ২০২৪, ০৪:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার সীমান্তবর্তী গ্রামের একটি বাড়িতে ইউক্রেনের ড্রোন হামলায় দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। শনিবার আঞ্চলিক গভর্নর এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর : এএফপি।

কুরস্কের গভর্নর অ্যালেক্সেইি স্মিরনভ এক টেলিগ্রাম পোস্টে বলেন, দুই ছোট শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। ওই পরিবারের আরও দুই সদস্যের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তিনি। এর আগে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলের একটি ছোট গ্রামের নিয়ন্ত্রণ নেওয়ার দাবি করেছে রাশিয়া। শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে রুশ সেনাবাহিনী। যুদ্ধক্ষেত্রে ধীরে ধীরে অগ্রসর হওয়া রুশ বাহিনীর এটা সর্বশেষ অর্জন বলে উল্লেখ করা হয়েছে। 

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের সৈন্যরা বাখমুতের প্রায় ২০ কিলোমিটার (১২ মাইল) উত্তরের রোজডোলিভকা বসতি মুক্ত করেছে। গত সপ্তাহে ইউক্রেনের পশ্চিম ও দক্ষিণাঞ্চলে জ্বালানি অবকাঠামোতে বড় ধরনের হামলা চালিয়েছে রাশিয়া। ঝাপোরিঝিয়া এবং লভিভ অঞ্চলে ইউক্রেনের জ্বালানি অবকাঠামোর অনেক সরঞ্জাম ক্ষতিগ্রস্থ হয়েছে বলে দেশটির জ্বালানি মন্ত্রণালয় নিশ্চিত করে। দুই বছরের বেশি সময় ধরে ইউক্রেনে আগ্রাসন চালাচ্ছে রাশিয়া। ক্ষেপণাস্ত্র এবং ড্রোন দিয়ে ইউক্রেনের বিদ্যুৎ উৎপাদনকেন্দ্রগুলো পঙ্গু করে দেওয়া হচ্ছে। পূর্ব ইউক্রেনের কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ শহর চাসিভ ইয়ার চারপাশে রাশিয়ার বিরুদ্ধে লড়াই করা অত্যন্ত কঠিন হয়ে উঠেছে বলে জানিয়েছে কিয়েভ। শহরটিকে রক্ষা করতে নিয়োজিত ইউক্রেনীয় সামরিক ইউনিট এই তথ্য নিশ্চিত করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS