ভিডিও

ইরানে ব্যালট বাক্স বহনকারী গাড়িতে হামলায় নিহত ২

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৪:২১ দুপুর
আপডেট: জুন ২৯, ২০২৪, ০৪:২১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ব্যালট বাক্স বহনকারী গাড়ি লক্ষ্য করে হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (২৮ জুন) মধ্যরাতের এই হামলায় ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। 

ইরানের আধা সরকারি তাসনিম নিউজ এজেন্সির বরাতে পার্স টুডে জানিয়েছে, সিস্তান ও বেলুচেস্তান প্রদেশের রাস্ক কাউন্টির জাকিগুর গ্রামীণ জেলার একটি ভোটকেন্দ্র থেকে বাক্সগুলো নিয়ে যাওয়ার সময় গাড়িটিকে লক্ষ্যবস্তু করে হামলা চালানো হয়। এতে নিরাপত্তা বাহিনীর দুই সদস্য নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। তবে হামলাকারীদের পরিচয় জানা যায়নি। সংবাদমাধ্যমটি জানিয়েছে, এ ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে হামলার বিষয়ে আর কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

পার্স টুডের অপর এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্থানীয় সময় সকাল ৯টা ৪০ মিনিট পর্যন্ত ১ কোটি ৯০ লাখের বেশি ভোট গণনা হয়েছে। এর মধ্যে মাসুদ পেজেশকিয়ান পেয়েছেন ৮৩ লাখের বেশি ভোট। আর সাইদ জালিলি পেয়েছেন ৭১ লাখ ৮৯ হাজারের কিছু বেশি ভোট। এছাড়া পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ বাঘের গালিবাফ পেয়েছেন ২৬ লাখ সাড়ে ৭৬ হাজার ভোট। আর মোস্তফা পুরমোহাম্মদি এক লাখ ৫৮ হাজারের কিছু বেশি ভোট।

প্রসঙ্গত, গত মাসে উত্তর-পশ্চিম ইরানে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হলে তৎকালীন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ সাতজন নিহত হন। সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় ৫০ দিনের মধ্যে আগাম নির্বাচনের দিন ঘোষণা করা হয়। পরে শুক্রবার (২৮ জুন) রাইসির উত্তরসূরি নির্ধারণে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS