ভিডিও

ইমরান খানের স্ত্রী বুশরা বিবির জামিন

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০৭:২৫ বিকাল
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০১:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : দুর্নীতির এক মামলায় অন্তর্র্বতীকালীন জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি। মঙ্গলবার দেশটির রাওয়ালপিন্ডি শহরের একটি বিশেষ আদালত তাকে এই জামিন দিয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, দুর্নীতির মামলায় বুশরা বিবিকে অন্তর্র্বতীকালীন জামিন দিয়েছেন রাওয়ালপিন্ডির বিশেষ আদালত।

চলতি বছরের ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনের আগে কয়েকটি মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত আগস্ট থেকে কারাগারে আছেন ইমরান খান। সোমবার জাতিসংঘের মানবাধিকারবিষয়ক একটি ওয়ার্কিং গ্রুপ বলেছে, ইমরান খানের নির্বিচার কারাদণ্ডের সাজায় আন্তর্জাতিক আইনের লঙ্ঘন হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে অন্তর্র্বতীকালীন জামিনের কথা উল্লেখ করে এআরওয়াই নিউজ বলেছে, ‘‘বুশরা বিবিকে রাওয়ালপিন্ডির বিশেষ অ্যাকাউন্টেবিলিটি আদালত জামিন দিয়েছেন।’’

তবে ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি— উভয়ই আল কাদির বিশ্ববিদ্যালয় স্থাপনে ভূমি অধিগ্রহণকারীর কাছ থেকে অবৈধ অর্থ নেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলাকে ভুয়া বলে দাবি করেছেন। অর্থের বিনিময়ে ভূমি অধিগ্রহণে সহায়তা করার অভিযোগ অস্বীকার করেছেন তারা।

 

দুর্নীতির মামলা জামিন পেলেও বুশরা বিবির মুক্তি মেলার সম্ভাবনা নাই। কারণ ইমরান খানের সাথে তার বিয়েকে অবৈধ দাবি করে দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাদণ্ড ভোগ করছেন তিনি।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS