ভিডিও

ইমরান খানের ‘আটক’ আন্তর্জাতিক আইন লঙ্ঘন : জাতিসংঘ

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০৮:৫২ রাত
আপডেট: জুলাই ০২, ২০২৪, ০৯:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : জাতিসংঘের একটি মানবাধিকার সংস্থা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে 'স্বৈরাচারীভাবে কারাবন্দি' করা হয়েছে বলে মন্তব্য করেছে। তাকে আটকে রাখাকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলেও আখ্যা দিয়েছে। জেনেভা-ভিত্তিক ইউএন ওয়ার্কিং গ্রুপ অন অরবিট্রারি ডিটেনশন গত সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, ইমরান খানের বিরুদ্ধে কোনো বৈধ অভিযোগ ছিল না এবং রাজনৈতিক প্রতিযোগিতা থেকে তাকে বিরত রাখতে এই ব্যবস্থা নেওয়া হয়েছিল। সংস্থাটি বলেছে, ইমরান খানের মুক্তি এবং আন্তর্জাতিক আইনের অধীনে ক্ষতিপূরণের অধিকার দেওয়া উচিত।

সংস্থাটি আরও উল্লেখ করেছে, তাদের তদন্তে উঠে এসেছে, ইমরান খানকে আটক করার পেছনে কোনো বৈধ কারণ ছিল না এবং এটি একটি রাজনৈতিক প্রতিহিংসার অংশ ছিল। তাদের মতে, ইমরান খান এবং তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিরুদ্ধে বড় ধরনের দমন অভিযান চালানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে পিটিআই নেতাদের গ্রেফতার, নির্যাতন এবং তাদের সমাবেশে বাধা দেওয়া হয়েছে। এছাড়া নির্বাচনে ‘ব্যাপক জালিয়াতি’ এবং ‘সংসদীয় আসন চুরি’ করার অভিযোগও আনা হয়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS