ভিডিও

ইসরায়েলি হামলায় একই পরিবারের ৯জনসহ নিহত ১২

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০১:২০ দুপুর
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় একই পরিবারের ৯ জনসহ ১২ জন প্রাণ হারিয়েছেন। গতকাল মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় তাদের মধ্যে কয়েকজন ঘটনার মাত্র কয়েক ঘণ্টা আগে খান ইউনিস ছেড়ে পালিয়েছিলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এপি।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, সম্প্রতি ইসরায়েলের হামলায় কমপক্ষে ২ লাখ ৫০ হাজার ফিলিস্তিনি খান ইউনিসের শরণার্থী শিবির এবং তাদের ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে। এতে গাজায় বাস্তুচ্যুত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৯ লাখ। বলা যায়, গাজার প্রায় সব বাসিন্দাই কোনো না কোনোভাবে বাস্তুচ্যুত হয়েছে। খান ইউনিসের ইউরোপিয়ান হাসপাতাল থেকে শত শত অসুস্থ ও আহত মানুষকেও পালাতে বাধ্য করেছে ইসরায়েলি সেনারা। ইসরায়েলের স্থল আক্রমণ থেকে ওই অঞ্চলের হাসপাতালগুলোকে রক্ষার আহ্বান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি রিক পিপারকর্ন।

এদিকে অধিকৃত পশ্চিম তীরের নুর শামস শরণার্থী শিবিরে মঙ্গলবার গভীর রাতে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা। এই হামলায় প্রাণ হারিয়েছেন চার ফিলিস্তিনি। শেষ ২৪ ঘণ্টায় ওই শরণার্থী শিবিরে নারী এবং শিশুসহ নিহত হয়েছেন মোট ৬ ফিলিস্তিনি। এতে গাজায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ হাজার ৯২৫ জনে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS