ভিডিও

ট্রাম্পের সঙ্গে বিতর্কের মঞ্চে ঘুমিয়ে পড়েন বাইডেন

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৩:৫১ দুপুর
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৪:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে গত বৃহস্পতিবার (২৭ জুন) রাতে সরাসরি বিতর্কে লিপ্ত হন দুই প্রার্থী জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প। বিতর্কে ট্রাম্পের জোরালো বক্তব্যের বিপরীতে অনেকটাই নিষ্প্রভ ছিলেন বাইডেন।

এ নিয়ে ডেমোক্র্যাট ভোটারদের মধ্যে অসন্তোষ ও আতঙ্ক দেখা দিয়েছে। তাদের অসন্তোষ ও আতঙ্কের মাত্রা এতই প্রবল যে, তারা বাইডেনকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলছেন। ট্রাম্পের কাছে এমন বাজেভাবে ধরাশায়ী হওয়ার পর তা সামাল দিতে এবার আরেক অদ্ভুত দাবি করলেন বাইডেন। জানালেন, বিতর্কের মঞ্চেই প্রায় ঘুমিয়ে পড়েছিলেন তিনি। রয়টার্সের খবর অনুযায়ী, মঙ্গলবার (২ জুলাই) ট্রাম্পের সঙ্গে বিতর্কে বাজে পারফরম্যান্সের বিষয়টি স্বীকার করেছেন বাইডেন। তার দাবি, জুনের শুরুতে দুটি বিদেশ সফরের ফলে সৃষ্ট ‘জেট ল্যাগের’ কারণে এমনটা হয়েছে। দীর্ঘ ভ্রমণে টাইম জোন পরিবর্তনের ফলে মানুষের শারীরিক কার্যক্রমের ছন্দপতন হলো জেট ল্যাগ।

মঙ্গলবার সন্ধ্যায় ভার্জিনিয়ার ম্যাকলিনে এক প্রচার অনুষ্ঠানে বাইডেন বলেন, ওইটা আমার সেরা রাত ছিল না। তবে সত্যটা হলো আপনারা জানেন, আমি খুব স্মার্ট মানুষ না। এই বিতর্কের আগে আমি কয়েকটি টাইম জোনে বিশ্বভ্রমণের সিদ্ধান্ত নিয়েছি। এটা প্রায় ১০০-এর মতো টাইম জোন হতে পারে। তবে আমার কর্মকর্তারা এমনটা করতে বারণ করেছিলেন উল্লেখ করে তিনি বলেন, আমি তাদের কথা শুনিনি এবং ফিরে এসে মঞ্চে প্রায় ঘুমিয়ে পড়েছিলাম। এটা কোনো অজুহাত নয়, এটা শুধু একটা ব্যাখ্যা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS