ভিডিও

এবার মানুষের কামড়ে সাপের মৃত্যু!

প্রকাশিত: জুলাই ০৫, ২০২৪, ১০:০৯ রাত
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ১০:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

ভারতের বিহারের এক ব্যক্তিকে সাপে কামড় দেয়। এতে তেমন কোনো ক্ষতি না হলেও রেগে গিয়ে তিনিও সাপকে ধরে কামড় দেন। এতে মৃত্যু হয় সাপের। সম্প্রতি বিহারের রাজৌলিতে বিচিত্র এ কাণ্ড ঘটে। 

 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, সাপকে কামড়ানো ওই ব্যক্তির নাম সন্তোষ লোহার। তিনি রাজৌলিতে রেলওয়ে লাইনের একজন মজুর হিসেবে কাজ করেন। মঙ্গলবার রাতে বেস ক্যাম্পে শুয়ে ছিলেন তিনি। ওই সময় বিষধর একটি সাপ তাঁকে কামড় দেয়। 

ভয় না পেয়ে সঙ্গে সঙ্গে সাপটিকে লোহার রড দিয়ে ধরে ফেলেন সন্তোষ। এরপর সাপটিকে কামড় দেন। একটি, দুটি নয়, তিনটি কামড় দেন সন্তোষ। আর তাতে সেখানেই মারা যায় সাপটি। তবে, এটি কোন জাতের সাপ ছিল তা জানা যায়নি। এমনকি এটি বিষধর ছিল কিনা, তাও নিশ্চিত হওয়া যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে সন্তোষ সাংবাদিকদের বলেন, ‘আমার গ্রামে একটা কথা প্রচলিত আছে যে, কোনো সময় সাপে কামড়ালে সঙ্গে সঙ্গে যদি সাপকে দুইবার কামড়ানো যায়, তাহলে বিষ অকার্যকর হয়ে যায়।’  

ঘটনার পর সন্তোষকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। খবর শুনে হাসপাতালে ভিড় লেগে যায়। অনেকেই মনে করছেন, সাপটি হয়তো বিষধর ছিল না। হাসপাতালের চিকিৎসক সতীশ চন্দ্র বলেন, সন্তোষ বিপদমুক্ত। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS