ভিডিও

‘ক্ষমা করে দিন, সব ফেরত দিয়ে যাব,’ চিঠি লিখে রেখে গেলেন চোর!

প্রকাশিত: জুলাই ০৫, ২০২৪, ১০:৪০ রাত
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ১০:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ‘আমার বাড়ির একজন গুরুতর অসুস্থ। এই কারণে চুরি করছি। আমাকে ক্ষমা করে দিন। এক মাসের মধ্যে সব ফিরিয়ে দেব।’ চুরির পর এসব লিখেই নিজের করুণ অবস্থার কথা বর্ণনা করে চিঠি রেখে গেলেন চোর। আজব চুরির ঘটনার তদন্তে নেমে অবাক পুলিশও। এমন ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ুর তুতিকোরিনে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ার টাইমসের প্রতিবেদনে বলা হয়,  ৭৯ বছর বয়সী চিথিরাই সেলভিন নামের এক ব্যক্তির বাড়িতে ঘটেছে অদ্ভুত এই চুরির ঘটনা। সেলভিন এবং তাঁর স্ত্রী, দুজনেই অবসরপ্রাপ্ত শিক্ষক। তাঁদের চার সন্তান রয়েছে। তবে ওই বাড়িতে থাকেন বৃদ্ধ দম্পতিই। তাঁদের দৈনন্দিন কাজে সাহায্য করার জন্য বাড়িতে আসতেন এক গৃহকর্মী।

পুলিশ জানায়, গত ১৭ জুন চেন্নাইয়ে ছেলের বাড়িতে যাবেন বলে নিজের বাড়ি তালা দিয়ে বেরিয়েছিলেন প্রবীণ দম্পতি। গত মঙ্গলবার সেলভানের বাড়িতে যান তাঁর গৃহকর্মী। সেখানে গিয়ে দেখেন, দরজার তালা ভাঙা। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন তিনি। পুলিশ এসে দেখে, ঘর থেকে একাধিক জিনিস উধাও। সেলভানের সঙ্গে কথা বলে জানা যায়, চুরি গিয়েছে অন্তত ৬০ হাজার রুপি। সেই সঙ্গে খোয়া গিয়েছে দুই জোড়া সোনার কানের দুল, রুপার নুপুর।

চুরি যাওয়া জিনিসের সন্ধান করতে গিয়ে একটি চিঠি দেখতে পান পুলিশকর্মীরা। সেখানে সবুজ রঙের কালিতে সেখানে লেখা ছিল, ‘আমাকে ক্ষমা করবেন। কিন্তু চুরি করা সমস্ত কিছু এক মাসের মধ্যে ফেরত দিয়ে দেব।

আসলে আমার বাড়ির একজন গুরুতর অসুস্থ।’ তামিল ভাষায় লেখা ওই চিঠি দেখে পুলিশের ধারণা, হয়তো চিকিৎসা করাতে গিয়ে সর্বস্বান্ত হয়ে পড়েছেন ওই চোর। তাই এমন অসাধু উপায়ে উপার্জনের চেষ্টা। যদিও এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS