ভিডিও

১২১ জনের প্রাণহানির ঘটনায় বার্তা দিলেন ভোলে বাবা!

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৩:০৩ দুপুর
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৩:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের হাথরাসে গত ২ জুলাই এক ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে অন্তত ১২১ জনের প্রাণহানি ঘটে। স্বঘোষিত গুরু বাবা নারায়ণ হরি ওরফে ভোলে বাবার সৎসঙ্গ অনুষ্ঠানে এমন মর্মান্তিক ঘটনার পর তাকে ধরতে অভিযান চালিয়েছে দেশটির পুলিশ। 

পদচাপা ঘটনার পর থেকে তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না-পুলিশের এমন দাবির পরেই ভিডিও বার্তায় হাজির হয়েছেন ভোলে বাবা। ভিডিওতে দেওয়া বিবৃতিতে তিনি বলেছেন, পদপিষ্টের ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত। বিবৃতিতে ভোলে বাবা বলেন, সৃষ্টিকর্তা এমন কষ্ট সহ্য করার শক্তি আমাদের দিন। দয়া করে সরকার ও প্রশাসনের প্রতি বিশ্বাস রাখুন। আমার বিশ্বাস যারা ওই অনুষ্ঠানে বিশৃঙ্খলা করেছেন তাদের কেউ রেহাই পাবে না। আমার আইনজীবী এপি সিংয়ের মাধ্যমে আমি কমিটির সদস্যদের শোকসন্তপ্ত পরিবার ও আহতদের পাশে দাঁড়াতে ও তাদের সারাজীবন সাহায্যের অনুরোধ করেছি। 

ভোলে বাবার সৎসঙ্গের ওই অনুষ্ঠানে আড়াই লাখের বেশি অনুসারীর সমাগম হয়েছিল। কিন্তু সেখানে পুলিশের পক্ষ থেকে ৮০ হাজার লোকের হাজির হওয়ার অনুমতি ছিল। দিল্লির হাতরাসের পুলিশ জানিয়েছে, ইতোমধ্যে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ওই দুর্ঘটনার মূল আসামি দেবপ্রকাশ মাধুকরও আছেন। এর আগে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, হাসরাসে পদপিষ্টের ঘটনায় এফআইআর করা হলেও সেখানে ভোলে বাবার নাম নেই। যদিও দেশটির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল, ভোলে বাবাকে শিগগিরই গ্রেপ্তার করা হবে এবং তাকে ধরতে অভিযান চালানো হয়েছে। তবে শেষমেশ ভোলে বাবাকে গ্রেপ্তার করা হবে কিনা সেই সম্পর্কে দেশটির পুলিশের পক্ষ থেকে কিছু বলা হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS