ভিডিও

পশ্চিমবঙ্গে ৪৮ ঘণ্টায় সাত শিশুর মৃত্যু

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৩:১৩ দুপুর
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮ ঘণ্টায় সাত শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতালের পেডিয়াট্রিক ও এসএনসিইউ বিভাগে এসব শিশুর মৃত্যু হয়। 

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, এই শিশুরা বিভিন্ন হাসপাতাল থেকে রেফার হয়ে এখানে এসেছিল। অপুষ্ট শিশুদের সংখ্যা বেশি হওয়ায় এই মৃত্যুগুলো ঘটেছে। যে হাসপাতালে এই শিশুদের মৃত্যু হয়েছে সেখানে পেডিয়াট্রিক বিভাগ, এসএনসিইউ এবং পিকু বিভাগে মোট ১৫০টি বেড রয়েছে। এসএনসিইউ বিভাগে যেখানে ৬০টি বেডের জায়গা, সেখানে ৯৬টি শিশু ভর্তি রয়েছে। একইভাবে, পিকু এবং পেডিয়াট্রিক বিভাগে মোট ৯০টি বেডে ১৮০ শিশু ভর্তি আছে। চিকিৎসকদের মতে, অপুষ্ট শিশুদের রেফার করা হচ্ছে এই হাসপাতালে, যার মধ্যে অনেকের ওজন মাত্র ৫০০ গ্রাম।

 মারা যাওয়া এক শিশুর দাদা হাসিবুর শেখ কলকাতার একটি সংবাদমাধ্যমকে জানান, তার নাতির জন্ম হয়েছিল একটি নার্সিংহোমে। যেখানে শিশুটির অবস্থা খুবই খারাপ ছিল। মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করানোর পরও শিশুটিকে বাঁচানো যায়নি। মারা যাওয়া আরেক সন্তানের বাবা জানান, তার সন্তানের জন্ম নির্ধারিত সময়ের আগেই হয়েছিল। তবে শিশুটির মৃত্যুর সঠিক কারণ তিনি বুঝতে পারছেন না। সূত্র : ইটিভি ভারত 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS