ভিডিও

গৃহকর্মী নিয়োগের ফি কমাল কুয়েত

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৮:০২ রাত
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৮:০২ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গৃহকর্মীদের নিয়োগ সহজ করার লক্ষ্যে নতুন পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। দেশটির উচ্চ-পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশে নতুন এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে শনিবার গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

নতুন পদক্ষেপ অনুযায়ী, ফিলিপাইনের নাগরিকদের কুয়েতে গৃহকর্মী নিয়োগের ফি ৭০০ কুয়েতি দিনার নির্ধারণ করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ লাখ ৬৯ হাজার টাকা। ফিলিপিনো গৃহকর্মীদের ভ্রমণের টিকেটের অর্থও এই ফিতে অন্তর্ভুক্ত রয়েছে।

তবে নতুন ব্যবস্থায় শ্রীলঙ্কার গৃহকর্মীদের নিয়োগ ফি কিছুটা বেড়েছে। ভ্রমণ টিকেটের খরচসহ শ্রীলঙ্কান গৃহকর্মীদের জন্য ৭৫০ দিনার ফি নির্ধারণ করেছে কুয়েত। বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৮৮ হাজার টাকার বেশি গুণতে হবে লঙ্কান গৃহকর্মীদের।

এছাড়া ড্রাইভার বা বাবুর্চিদের মতো অন্যান্য গৃহকর্মীদের নিয়োগের ফি ১৮০ দিনার নির্ধারণ করা হয়েছে। এই খাতের গৃহকর্মীদের ফিতেও ভ্রমণ টিকেটের অর্থ অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS