ভিডিও

টিউলিপ সিদ্দিকের পর যুক্তরাজ্যের মন্ত্রিসভায় রুশনারা আলী

প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৩:৩০ দুপুর
আপডেট: জুলাই ১০, ২০২৪, ০৮:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : টিউলিপ সিদ্দিকের পর যুক্তরাজ্যের মন্ত্রিসভায় জায়গা পেলেন আরেক বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রুশনারা আলী।

প্রধানমন্ত্রী কেয়ার স্টারমারের নতুন মন্ত্রীসভায় আবাসন, কমিউনিটি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন রুশনারা আলী। যুক্তরাজ্যের সরকারি ওয়েবসাইটে প্রকাশিত মন্ত্রীদের নামের তালিকায় মঙ্গলবার রুশনারার নাম দেখা গেছে। দ্বিতীয় বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে যুক্তরাজ্যের নবনির্বাচিত লেবার পার্টির সরকারে অন্তর্ভুক্ত হলেন রুশনারা আলী। এর আগে মঙ্গলবার নতুন সরকারে ‘নগরবিষয়ক মন্ত্রী’ হিসেবে দায়িত্ব পেয়েছেন টিউলিপ সিদ্দিক। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানার মেয়ে। মন্ত্রী হিসাবে টিউলিপ সিদ্দিকের নাম ঘোষণার ঘণ্টা দুয়েক পরেই রোশনারা আলীর নাম প্রকাশিত হয়।

যুক্তরাজ্যের পার্লামেন্টের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুশনারা। লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে ২০১০ সাল থেকে টানা এমপি নির্বাচিত হয়ে আসছেন তিনি। রুশনারার জন্ম সিলেটে। রুশনারা বয়স যখন সাত বছর, তখন যুক্তরাজ্যে পাড়ি জমায় তার পরিবার। তিনি অক্সফোর্ডের সেন্ট জনস কলেজ থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন।গত ৪ জুলাই যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে টানা পঞ্চমবারের মতো জিতে এমপি নির্বাচিত হন রুশনারা আলী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS