ভিডিও

অস্ট্রেলিয়ায় বাড়িতে আগুন লাগিয়ে তিন সন্তানকে হত্যা

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৮:১৮ রাত
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৮:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার এক ব্যক্তির বিরুদ্ধে তার স্ত্রী ও সাত সন্তানকে ভেতরে রেখে বাড়িতে আগুন লাগানোর অভিযোগ উঠেছে। এই ঘটনায় তার তিন সন্তানের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার পশ্চিম সিডনির লালর পার্ক এলাকায় এই ঘটনা ঘটে।  পুলিশ জানিয়েছে, নিহত তিন শিশুর মধ্যে দুই ও ছয় বছরের দুই ছেলে এবং পাঁচ মাস বয়সী একটি কন্যাশিশু রয়েছে। অন্য চার ছোট শিশু হাসপাতালে স্থিতিশীল অবস্থায় চিকিৎসাধীন রয়েছে এবং তাদের ২৯ বছর বয়সী মাকে চিকিৎসার পর হাসপতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

২৮ বছর বয়সী অভিযুক্ত বাবার বিরুদ্ধে সিডনির একটি আদালতে তিনটি হত্যা এবং পাঁচটি হত্যার চেষ্টার অভিযোগ দায়ের করে পুলিশ। আদালত তার জামিন আবেদন খারিজ করে পুলিশ হেফাজতে পাঠিয়েছে। নিউ সাউথ ওয়েলসের গোয়েন্দা সুপারিনটেনডেন্ট ড্যানিয়েল ডোহার্টি এক সংবাদ সম্মেলনে বলেন, ‘অভিযুক্ত ব্যক্তি বাড়িতে আগুন লাগিয়ে দরজাগুলো আটকে দিয়েছিল, যেন ভেতরে থাকা পরিবার পালাতে না পারে এবং বাড়ির বাইরে দাড়িয়েছিল। এসময় একজন প্রতিবেশী সাহসিকতার সাথে জোর করে ভেতরে প্রবেশ করেন, চার ও সাত বছর বয়সী দুই ছেলে এবং নয় বছর বয়সী একটি মেয়েকে উদ্ধার করেন। কিন্তু বাবা তার ১১ বছরের ছেলেকে বাঁচাতে বাধা দেন বলে অভিযোগ করেন প্রতিবেশী।’

তিনি আরও জানান, কিছুক্ষণের মধ্যে সেখানে পুলিশ এসে পৌঁছায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে অভিযুক্ত ব্যক্তি পুলিশের সঙ্গেও ধস্তাধস্তি করে। এক পর্যায়ে লোকটিকে দমাতে সফল হয় পুলিশ। ডোহার্টি বলেন, একটি দাম্পত্য কলহের জেরেই এই ‘ভয়াবহ খুনের ঘটনা’ ঘটতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS