ভিডিও

ট্রাম্পের ওপর হামলায় বাইডেনকে দায়ি

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০১:১৪ দুপুর
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০২:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রিপাবলিকান সিনেটর জেডি ভ্যান্স ট্রাম্পের ওপর গুলির ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ি করেছেন। ট্রাম্পের সম্ভাব্য ভাইস প্রেসিডেন্ট প্রার্থী জেডি ভ্যান্স বলেন, ট্রাম্পের প্রতি বাইডেনের ‘আক্রমণাত্মক’ ভাষা ব্যবহারের ফলে এ ধরনের ঘটনা ঘটেছে। খবর : আল জাজিরা

তবে প্রেসিডেন্টসিয়াল স্টাডিজের অধ্যাপক বারবারা পেরি আল জাজিরার সঙ্গে এ অভিযোগের বিষয়ে কথা বলার সময় ডেভি ভ্যান্সের ওই বিবৃতিকে ‘মিথ্যা’ বলে দাবি করেন। বারবারা পেরি আল জাজিরাকে বলেন, ‘ট্রাম্পের ওপর গুলির ঘটনায় বাইডেনকে দায়ি করা বাড়াবাড়ি এবং সম্পূর্ণ বানোয়াট।’ তিনি বলেন, বাইডেন একজন প্রেসিডেন্ট প্রার্থী। এজন্য তিনি সুবিধা নেয়ার জন্য প্রতিপক্ষকে চাপে রাখতে সমালোচনা করতেই পারেন। কিন্তু তার মানে এই নয় যে, ট্রাম্পের ওপর গুলির ঘটনায় বাইডেন জড়িত। এ ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। পেরি বলেন, বাইডেন জনতাকে খেপিয়ে তোলায় জড়িত নয়। সুতরাং সিনেটর ভ্যান্সের এ ধরনের দাবি সম্পূর্ণ অযৌক্তিক।
এদিকে, নির্বাচনি সভায় ট্রাম্পের ওপর গুলির ঘটনায় হতভম্ব হয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। এক্স পোস্টে তিনি বলেন, ট্রাম্পের ওপর গুলির ঘটনায় আমি বাকরুদ্ধ। এ ঘটনায় দুঃখ প্রকাশ করছি। তবে এটা জেনে খুশি যে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প নিরাপদে রয়েছেন। তিনি বলেন, মার্কিন রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই। আমাদের অবশ্যই একে প্রতিহত করতে হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS