ভিডিও

অবরুদ্ধ গাজা শরণার্থী শিবিরের মসজিদে হামলায় নিহত ২২

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৪:৫৩ দুপুর
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ০৪:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার আল শাতি শরণার্থী শিবিরের একটি অস্থায়ী মসজিদে শনিবার (১৩ জুলাই) হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ২২ জন নিহত হয়েছেন। খবর : সিএনএন।

আল-আহলি হাসপাতালের জরুরি বিভাগের প্রধান আমজাদ আল-আহলি সিএনএনকে বলেছেন, শনিবার আল শাতি ক্যাম্পের অস্থায়ী মসজিদে ইসরায়েলি হামলায় ২০ জন নিহত হন। এরপর গতকাল রোববার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু হয়। গাজার সিভিল ডিফেন্সের মুখপাত্র মাহমুদ বাসাল সিএনএনকে বলেছেন, জোহরের নামাজের সময় বোমা হামলা চালানো হয়েছে। তিনি জানান, আহত সবার অবস্থা গুরুতর।

বিভিন্ন ভিডিওতে দেখা যায়, নামাজের জন্য রাখা ‘মাদুরে’ লাশ পড়ে আছে। বহু হতাহতদের শরীর ছিন্নভিন্ন হয়েছে।জাতিসংঘের মানবাধিকার কার্যালয় শনিবার তাদের দৈনিক ব্রিফিংয়ে এই ঘটনার বিষয়ে মন্তব্য করে বলেছে, ‘ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) পশ্চিম গাজা শহরের আল শাতি শরণার্থী শিবিরের ভিতরে একটি অস্থায়ী মসজিদে হামলা চালিয়েছে বলে জানা গেছে। একাধিক প্রতিবেদন বলছে, জোহরের নামাজের কিছুক্ষণ পরেই আইডিএফ হামলা চালায়, তখনও অনেক মানুষ মসজিদের ভিতরে বা কাছাকাছি ছিল।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS