ভিডিও

কাশ্মিরে হামলায় মেজরসহ ৪ ভারতীয় সেনা নিহত

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০২:৫২ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ০৯:০৮ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতশাসিত জম্মু-কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সাথে ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের তুমুল সংঘর্ষ ও বন্দুকযরুদ্ধের ঘটনায় ভারতের সেনাবাহিনীর চার সেনাসদস্য নিহত হয়েছেন। নিহতদের একজন সেনাবাহিনীর মেজর। হামলায় আহত হয়েছেন কমপক্ষে আরও পাঁচ সেনাসদস্য। মঙ্গলবার (১৬ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার জম্মু ও কাশ্মিরের ডোডা জেলায় বিচ্ছিন্নতাবাদীদের সাথে সংঘর্ষে একজন অফিসারসহ চার ভারতীয় সৈন্য নিহত হয়েছে। সেনাবাহিনীর তল্লাশি অভিযানের সময় বিচ্ছিন্নতাবাদীদের পাল্টা হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে। ভারতীয় কর্মকর্তাদের মতে, বিচ্ছিন্নতাবাদীদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মির পুলিশ উপত্যকার ডোডা জেলার দেসা এলাকায় যৌথ অভিযান শুরু করে। বিচ্ছিন্নতাবাদীদের হামলায় অন্তত পাঁচ সেনা গুরুতর আহত হয়েছে বলেও কর্মকর্তারা জানিয়েছেন।

কাশ্মিরের জম্মু অঞ্চলে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় বড় হামলার ঘটনা এটি। গত সপ্তাহে উপত্যকার কাঠুয়ায় বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ভারতীয় সেনাবাহিনীর পাঁচ সেনা নিহত হয়। ওই হামলায় আরও পাঁচজন সৈন্য আহত হয়। অন্তত ১২ জন সৈন্যকে বহনকারী দুটি ট্রাকে বিচ্ছিন্নতাবাদীদের সমন্বিত হামলার পর হতাহতের ওই ঘটনা ঘটে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS