ভিডিও

ইসরায়েলি হামলায় গাজায় আল-জাজিরার দুই সাংবাদিক নিহত

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০২:০২ দুপুর
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০২:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আল জাজিরার দুই সাংবাদিক নিহত হয়েছেন। 
আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ইসমাইল আল গৌল এবং তার সঙ্গে থাকা ফটোসাংবাদিক রামি আল-রিফি নিহত হয়েছেন।

প্রাথমিক তথ্য অনুযায়ী, স্থানীয় সময় বুধবার গাজা সিটির পশ্চিমাঞ্চলে শাতি শরণার্থী শিবিরে ওই সাংবাদিকদের গাড়িতে হামলা চালানো হয়। ঘটনাস্থলেই তারা প্রাণ হারান। বুধবার গুপ্তহত্যার শিকার হন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া। আল জাজিরার ওই দুই সাংবাদিক গাজায় অবস্থিত ইসমাইল হানিয়ার বাড়ির কাছাকাছি থেকে মূলত খবর সংগ্রহের জন্য গিয়েছিলেন।

তবে ওই হামলার বিষয়ে ইসরায়েলি বাহিনীর কাছ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। গাজায় প্রায় ১০ মাস ধরে চলা যুদ্ধে বহু সাংবাদিক প্রাণ হারিয়েছেন। তবে ইসরায়েল শুরু থেকেই সাংবাদিকদের লক্ষ্য করে হামলা চালানোর বিষয়টি অস্বীকার করে আসছে।

এক বিবৃতিতে আল জাজিরা মিডিয়া নেওয়ার্ক বলছে, এটা ইসরায়েলি বাহিনীর ইচ্ছাকৃত হামলা। এই ঘটনায় সব ধরনের আইনি পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে এই সংবাদমাধ্যম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS