ভিডিও

আনুষ্ঠানিকভাবে কমলাকে ডেমোক্রেটদের প্রার্থী মনোনীত

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০১:৫৯ দুপুর
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০১:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেয়েছেন কমলা হ্যারিস। দলীয় প্রতিনিধিদের ভোটে শুক্রবার (২ আগস্ট) বিকেলে দুই হাজার ৩৫০ জন প্রতিনিধির সমর্থন পেয়ে মনোনয়ন নিশ্চিত করেন তিনি। খবর : বিবিসি 

দলীয় প্রতিনিধিদের ভার্চুয়াল ভোটে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মনোনয়ন পেলেন কমলা হ্যারিস। মনোনীত হওয়ার পর, টেলিফোনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কমলা বলেন, প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে প্রতিনিধিরা তাকে পছন্দ করায় তিনি সম্মানিত বোধ করছেন।

আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে প্রার্থীর মনোনয়ন গ্রহণ করবেন হ্যারিস। আর চলতি মাসের শেষ দিকে শিকাগোতে দলীয় সম্মেলনে যোগ দেবেন। হ্যারিস প্রথম কৃষ্ণাঙ্গ এবং দক্ষিণ এশীয় বংশোদ্ভূত নারী যিনি একটি বড় মার্কিন রাজনৈতিক দলের হয়ে হোয়াইট হাউসের জন্য লড়তে যাচ্ছেন। নভেম্বরে রিপাবলিকান মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করলে তিনি হবেন যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট।

গত মাসে প্রেসিডেন্ট জো বাইডেন সরে যাওয়ার ঘোষণা দিয়ে ডেমোক্রেট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে সমর্থন জানান।

ডেমোক্র্যাটরা বলেছেন, তিন হাজার ৯২৩ জন প্রতিনিধি, যা অংশগ্রহণকারীদের ৯৯ শতাংশ কমলাকে ভোট দেওয়ার পরিকল্পনা করেছেন। এর আগে ন্যাশনাল কমিটি চেয়ার জেইম হ্যারিসন ভার্চ্যুয়ালি এক অনুষ্ঠানে এই ভোটাভুটির ঘোষণা দেন।

প্রেসিডেন্ট প্রার্থী চূড়ান্ত করার লক্ষ্যে গত বৃহস্পতিবার থেকে ইমেইলে ভোট শুরু করে ডেমোক্রেটিক পার্টি। শেষ হবে সোমবার সন্ধ্যায়। তার আগেই প্রয়োজনীয় সমর্থন পেলেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS