ভিডিও

চূড়ান্ত হলো কমলা হ্যারিসের রানিং মেট 

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০১:৫০ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০১:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে নিজের রানিং মেট হিসেবে মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর টিম ওয়ালজকে বেছে নিয়েছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস। খবর : রয়টার্স।

মঙ্গলবার ফিলাডেলফিয়ার টেম্পল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যে সমাবেশে নিজের রানিং মেটের নাম ঘোষণা করেন কমলা হ্যারিস, সেখানে উপস্থিত ছিল ডেমোক্রেটিক পার্টির ১০ হাজারেরও বেশি সমর্থক। তিনি বলেন, আমি এটি ঘোষণা করতে পেরে আনন্দিত যে, আমি টিম ওয়ালজকে আমার রানিং মেট হওয়ার অনুরোধ জানিয়েছি। একজন গভর্নর, একজন কোচ, একজন শিক্ষক এবং একজন প্রবীণ হিসেবে তিনি চাকরিজীবী পরিবারগুলোর জন্য কাজ করে গেছেন। আমাদের শিবিরে তাকে পেয়ে আমরা সৌভাগ্যবান। রানিংট মেট হওয়ার পর এক্সে ওয়ালজ লিখেছেন, কমলা হ্যারিসের শিবিরে যোগ দিতে পারাটা তার জন্য সম্মানের। কী করা সম্ভব সেই রাজনীতিই হ্যারিস দেখিয়ে দিচ্ছেন উল্লেখ করে ওয়ালজ বলেন, আমার স্কুলের প্রথম দিনের কথা মনে পড়ে যাচ্ছে। সুতরাং আসুন আমরা এ কাজ সম্পন্ন করি।

নিজ বক্তব্যে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কঠোর সমালোচনাও করেন ওয়ালজ। বলেন, তিনি আমাদের বিভিন্ন আইনকে কটাক্ষ করেন, বিবাদ ও বিভক্তি উসকে দেন, করোনা সংকটের সময় আমরা তার কাছ থেকে কোনো নির্দেশনা পাইনি এবং তিনি আমাদের অর্থনীতিকে মাটিতে নামিয়ে এনেছেন। এক কথায়, এমন সব রেকর্ড তিনি সৃষ্টি করেছেন যা এর আগে আর কোনো প্রেসিডেন্ট করেননি।


এদিকে টিম ওয়ালজকে কমলা হ্যারিস রানিং মেট হিসেবে বেছে নেওয়ার পর এক প্রতিক্রিয়ায় তাদের উভয়কেই ‘কট্টর বামপন্থি জুটি’ বলে উল্লেখ করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট এবং রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে এক পোস্টে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে কট্টর বামপন্থি জুটি দেখছে জনগণ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS