ভিডিও

নেপালে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৫

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০১:১০ দুপুর
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০৬:৫১ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : এবার নেপালে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে চারজন চীনা পর্যটক এবং একজন পাইলট রয়েছে। গতকাল বুধবার এয়ার ডাইনেস্টির হেলিকপ্টারটি রাজধানী কাঠমান্ডু থেকে সায়াব্রুবেসির দিকে যাওয়া পথে এই দুর্ঘটনা ঘটে। 

নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, উড্ডয়নের তিন মিনিট পরেই হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং সেটি রাজধানীর উত্তরে নুওয়াকোট জেলায় বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে আরেকটি হেলিকপ্টারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল উদ্ধার তৎপরতার জন্য।

নেপাল পুলিশের মুখপাত্র ড্যান বাহাদুর কারকি বলেছেন, এ দুর্ঘটনায় পাইলটসহ পাঁচ আরোহীই মারা গেছেন। নুওয়াকোটের জেলা কর্মকর্তা রাম কৃষ্ণ অধিকারী বলেন, হেলিকপ্টারটি পাহাড়ি ঢালের একটি জঙ্গলে বিধ্বস্ত হয়েছে। তবে এটি কেন বা কীভাবে ঘটেছে, তা এখনো জানি না। তবে দুর্ঘটনাস্থল থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে।

গত ২৪ জুলাই কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে একটি প্লেন দুর্ঘটনায় ১৯ আরোহীর মধ্যে ১৮ জনই নিহত হন। বেঁচে যান কেবল পাইলট। ওই ঘটনার দু’সপ্তাহ যেতে না যেতেই আবারও আকাশ দুর্ঘটনার কবলে পড়লো দক্ষিণ এশিয়ার দেশটি। খবর : এএফপি



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS