ভিডিও

রাশিয়ায় ইউক্রেন সেনাদের তুমুল লড়াই

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আপডেট: আগস্ট ০৮, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার দক্ষিণাঞ্চলের সীমান্তবর্তী অঞ্চলে ঢুকে তীব্র লড়াই করেছে ইউক্রেনীয় সেনারা। এ ঘটনা ইউক্রেন যুদ্ধ শুরুর পর রাশিয়ায় সবচেয়ে ভয়াবহ হামলার একটি।

জানা গেছে, বুধবার (৭ আগস্ট) আকস্মিকভাবে বিপুল ইউক্রেনের সেনা রাশিয়ায় ঢুকে পড়ে। তাদের সঙ্গে রয়েছে কিয়েভপন্থি যোদ্ধাদের একটি দলও। তবে রুশ সেনারা তাৎক্ষণিক প্রতিরোধ গড়ে তুলে। চলে ভয়ঙ্কর যুদ্ধ। যে অঞ্চলটিতে এ লড়াই হয়েছে তা কুরস্ক নামে পরিচিত। এর আগেও অঞ্চলটিতে ইউক্রেনের সেনারা অনুপ্রবেশ করে রুশ ঘাঁটিতে আক্রমণ করেছিল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে রয়টার্স জানায়, অঞ্চলটি প্রাকৃতিক গ্যাস ট্রান্সমিশন হাব। এটি রক্ষা করা রাশিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ অঞ্চলে ইউক্রেনীয়রা সফল হলে রাশিয়ার গ্যাস সরবরাহ ব্যবস্থা হুমকিতে পড়বে। শত্রুপক্ষ বিষয়টি জেনেই পরিকল্পিত হামলা করছে। তবে রাশিয়ার বাহিনী এ হামলা ঠেকিয়ে দিয়েছে। এদিকে ইউক্রেন পুরোপুরি সফল না হলেও ব্যাপক ধ্বংস চালিয়েছে। তারা রুশদের সেনাঘাঁটির একটি অংশ গুঁড়িয়ে দিয়েছে। তবে রুশ নিহত সেনার তথ্য প্রকাশ করা হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS