ভিডিও

গাজার স্কুলে আবারও ইসরায়েলি হামলায় নিহত শতাধিক

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১২:৫৯ দুপুর
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ১২:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার একটি স্কুলে ভয়াবহ বোমা হামলা চালিয়ে শতাধিক বেসামরিক মানুষকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আল জাজিরা এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় শনিবার (১০ আগস্ট) ভোরে ফজরের নামাজের সময় গাজার দারাজ এলাকার একটি স্কুলে বোমা হামলা চালিয়েছে ইসরাইল। এতে এখন পর্যন্ত ১০০ জনের বেশি বেসামরিক মানুষ নিহত হয়েছে বলে জানা গেছে। ইসরাইলি বোমা হামলায় স্কুলটিতে ভয়াবহ আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে উদ্ধারকারী কর্মীরা। স্থানীয় সরকারি গণমাধ্যম জানিয়েছে, স্কুলটির বাস্তুচ্যুত বেসামরিকদের লক্ষ্যবস্তু করে ইসরাইলি হামলা চালানো হয়েছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

এদিকে ইসরাইলি সেনাবাহিনী দাবি করে তাদের বিমান বাহিনী কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টারে হামাস হামলা চালিয়েছে। এর পাল্টা জবাবে তারা হামাসকে লক্ষ্যবস্তু করেছে। তাদের মতে, ‘হামাস সদস্য এবং কমান্ডারা স্কুলটিকে আস্তানা হিসেবে ব্যবহার করছিল।’ তারা আরও জানায়, স্কুলে হামলার আগে সুনির্দিষ্ট যুদ্ধাস্ত্র ব্যবহার করার পাশাপাশি গোয়েন্দা তথ্য সংগ্রহ করা হয়েছে। যাতে করে বেসামরিকদের ক্ষয়ক্ষতির ঝুঁকি কমানো যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS