ভিডিও

নিহত ফিলিস্তিনির সংখ্যা ৪০ হাজার ছুঁই ছুঁই 

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৩:২৬ দুপুর
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০৫:১৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : গত বছরের ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজায় হামলা চালাচ্ছে বর্বর ইসরায়েল। এই হামলায় প্রাণ হারানো ফিলিস্তিনির সংখ্যা ৪০ হাজার ছুঁই ছুঁই করছে। ফিলিস্তিনি ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার (১৩ আগস্ট) এ তথ্য জানিয়েছে। খবর : আনাদোলু এজেন্সি।

মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, গাজা উপত্যকায় গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় ৩২ জন নিহত ও ৮৮ জন আহত হয়েছে। এতে মোট নিহতের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ৩৯ হাজার ৯২৯ জনে। পাশাপাশি যুদ্ধে আহত হয়েছে ৯২ হাজার ২৪০ জন। এছাড়াও অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছে। কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছতে পারছেন না।

জাতিসংঘের মতে, ইসরায়েলি আগ্রাসনে গাজার ৮৫ শতাংশ বাসিন্দা অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে। অঞ্চলটির বিস্তীর্ণ অংশ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। জাতিসংঘ আরও বলছে, দীর্ঘ সময় ধরে চলা এ সংঘাতের কারণে মানবিক সংকটে দিন পার করছেন ফিলিস্তিনিরা। খাবার, পানি, ওষুধ ও প্রয়োজনীয় মানবিক সহায়তার অভাবে উপত্যকাটির ২৩ লাখেরও বেশি বাসিন্দা চরম ক্ষুধা ও ভয়াবহ অপুষ্টিতে ভুগছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS