ভিডিও

‘গণহত্যাকারী’ ইসরায়েলের মুখোমুখি হবে তুরস্ক

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০১:৪৭ দুপুর
আপডেট: আগস্ট ১৫, ২০২৪, ০২:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলকে ‘গণহত্যাকারী’ আখ্যা দিয়ে দেশটির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তিনি বলেন, তেলআবিবের পক্ষ থেকে যেসব অঞ্চলে আগুন লাগানোর চেষ্টা হচ্ছে, তা রুখে দিতে প্রয়োজনে মুখোমুখি হবে তুরস্ক। গাজায় ৪০ হাজার নিরপরাধ মানুষের রক্তঝরানো গণহত্যাকারীদের আইনের আওতায় না আনা পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাব। বুধবার রাজধানী আঙ্কারায় তার জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গত সপ্তাহে আঙ্কারায় কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির সঙ্গে সাক্ষাত করেন এরদোগান। সেখানে তিনি বলেন, হামাস নেতাকে হত্যা করে ইসরায়েল প্রমাণ করেছে যুদ্ধবিরতিতে যাওয়ার কোনো অভ্যাস নেই তাদের। গত বুধবার, একটি গণহত্যা মামলার জন্য আনুষ্ঠানিক আবেদন করেছে তুরস্ক। দক্ষিণ আফ্রিকাও গত বছর আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) তেলআবিবের বিরুদ্ধে মামলা করেছিল।

সম্প্রতি লেবাননের হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকুর ও ফিলিস্তিনের হামাস প্রধান ইসমাইল হানিয়া হত্যাকাণ্ডের শিকার হন। এর জন্য ইসরায়েলকে দায়ী করছে পক্ষ দুটি। তারা এসব হত্যা প্রতিশোধ নেওয়ারও হুমকি দিয়েছে। এতে আঞ্চলিক সংঘাতের শঙ্কা বেড়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS