ভিডিও

মধ্যরাতে আর জি কর হাসপাতাল ভাঙচুর, বিক্ষোভকারীদের ওপর টিয়ারশেল

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০২:৩৫ দুপুর
আপডেট: আগস্ট ১৫, ২০২৪, ১০:০০ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কলকাতায় আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের এক নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনায় গত কয়েকদিন ধরে পুরো পশ্চিমবঙ্গে উত্তাল অবস্থা বিরাজ করছে। গতকাল রাতেও রাজপথে বিক্ষোভ ও আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে হামলার ঘটনা ঘটে।

এনডিটিভি’র খবরে বলা হয়েছে, বুধবার (১৪ আগস্ট) রাতে ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচিকে কেন্দ্র করে বিশাল জমায়েত হয় আরজি কর হাসপাতালের সামনে। এসময় একদল বিক্ষোভকারী ‘আমরা বিচার চাই’ স্লোগান দিতে দিতে পুলিশের ব্যারিকেড ভেঙে আর জি কর হাসপাতালে ঢুকে পড়ে। এসময় তাদের হাতে রড এবং পাথর ছিল বলে অভিযোগ ওঠেছে। হাসপাতালের জরুরি বিভাগ ও ওষুধের স্টোর ভাঙচুর করা হয়।

বহিরাগতদের তাণ্ডবের জেরে হাসপাতালের চিকিৎসক এবং শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। হাসপাতালের এক কর্মী বলেন, ‘হামলা চালাতে দেখে ভিতরে ঢুকে যাই আমরা। ১০০ থেকে ১৫০ জন হামলা চালায়। ওরা বলছে বিচার চাই, আর ভাঙছে। হাতুড়ি, লোহার রড নিয়ে হামলা চালানো হয়। আমরা ভিতরে পালিয়ে যাই। তার পর সিঁড়ি দিয়ে উপরে উঠে যাই। আমাদেরও আগে পুলিশ পালিয়ে যায়। হামলার সময় ৫-৬ জন পুলিশ ছিলেন। তারাও বাঁচতে পালিয়ে যান।’  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS