ভিডিও

হত্যার ঘটনা তদন্তে শিগগিরই ঢাকায় আসছে জাতিসংঘের তদন্ত দল

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৬:১৯ বিকাল
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ১২:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

বাংলাদেশে সাম্প্রতিক ছাত্র আন্দোলনের সময় বিক্ষোভকারীদের হত্যার ঘটনা তদন্তে জন্য শিগগিরই জাতিসংঘের তদন্ত দল ঢাকায় আসবে। 

বুধবার (১৪ আগস্ট) প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে টেলিফোনে আলাপকালে এ কথা জানিয়েছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার ফলকার তুর্ক।

জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের বরাত দিয়ে প্রধান উপদেষ্টার প্রেস উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ‘ছাত্র আন্দোলনের সময় বিক্ষোভকারীদের হত্যা করার বিষয়ে তদন্তের জন্য খুব শিগগিরই জাতিসংঘের নেতৃত্বে তদন্ত শুরু করা হবে। জাতিসংঘের বিশেষজ্ঞদের একটি দল শিগগিরই তদন্ত শুরু করতে বাংলাদেশ সফর করবে।’


অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশের ছাত্র আন্দোলনের প্রতি সমর্থন জানানোর জন্য প্রধান উপদেষ্টা জাতিসংঘের মানবাধিকারবিষয়ক প্রধান ভলকার তুর্ক এবং তার দীর্ঘদিনের বন্ধু জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসকে ধন্যবাদ জানান। ড. ইউনূস বলেন, ‘এ আন্দোলনকালে ছাত্র বিক্ষোভকারীদের ওপর নজিরবিহীন হত্যাকাণ্ড ঘটেছে।’


২০০৬ সালের নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘ মানবাধিকার প্রধানকে বলেছেন, তার প্রশাসনের মূল ভিত্তি হবে মানবাধিকার রক্ষা এবং প্রতিটি নাগরিকের সুরক্ষা দেওয়া তার সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার। অধ্যাপক ইউনূস দেশের পুনর্গঠন এবং মানবাধিকার সমুন্নত রাখতেও জাতিসংঘের সহযোগিতা চেয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS