ভিডিও

ভারতজুড়ে কর্মবিরতির ডাক চিকিৎসকদের 

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:২৮ দুপুর
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০৬:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছেন দেশটির চিকিৎসকরা। আজ শনিবার (১৭ আগস্ট) থেকে এ কর্মবিরতি শুরু হয়েছে। খবর : হিন্দুস্তান টাইমস

  দি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) জানিয়েছে, তারা শনিবার দেশের সব হাসপাতালে সেবা বন্ধ রাখার আহ্বান করেছে। তবে এ সময়ের মধ্যে জরুরি সেবা দেওয়া হবে। ভারতে কোনো হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকের ওপর হামলা হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানকে ছয় ঘণ্টার মধ্যেই থানায় এজাহার বা এফআইআর করতে নির্দেশনা দেওয়া হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব হেলথ সার্ভিসেস (ডিজিএইচএস) এ নির্দেশনা দিয়েছে।

গত ৮ আগস্ট রাতে আরজি কর সেমিনার হলে ধর্ষণ ও খুন করা হয় এক নারী চিকিৎসক। এ ঘটনার প্রতিবাদে নারীদের রাত দখলের কর্মসূচির মধ্যেই গত বুধবার রাতে আরজি কর হাসপাতালের জরুরি বিভাগের গেট ভেঙে ভেতরে ঢুকে তাণ্ডব চালায় একদল দুর্বৃত্ত। তছনছ করা হয় হাসপাতালের অনেক স্থাপনা। আক্রান্ত হন হাসপাতালের কয়েকজন চিকিৎসাকর্মী ও জুনিয়র চিকিৎসক। কিন্তু কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো এফআইআর দায়ের করা হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS