ভিডিও

জনমত জরিপে এগিয়ে কমলা হ্যারিস

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৪:২৬ দুপুর
আপডেট: আগস্ট ১৯, ২০২৪, ০৮:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের ঠিক আগে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে জনমত জরিপে এখন এগিয়ে রয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কমলা হ্যারিস। শিকাগোর এই কনভেনশনের আগে হোয়াইট হাউসের দৌড়ে ট্রাম্পের চেয়ে তিন থেকে ছয় শতাংশ পয়েন্ট বেশি নিয়ে এগিয়ে রয়েছে তিনি। রোববার (১৮ আগস্ট) দুটি জনমত জরিপে এমন চিত্র দেখা গেছে। খবর : আল-জাজিরা।

এবিসি নিউজ/ওয়াশিংটন পোস্ট/ইপসোসের জরিপ অনুসারে, কমলা হ্যারিস নিবন্ধিত ভোটারদের মধ্যে ৪৯-৪৫ শতাংশ এবং দ্বিমুখী প্রতিযোগিতায় সম্ভাব্য ভোটারদের মধ্যে ৫১-৪৫ শতাংশে ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন। রবার্ট এফ কেনেডি, কর্নেল ওয়েস্ট এবং জিল স্টেইনের পাঁচমুখী প্রতিযোগিতায় নিবন্ধিত ভোটারদের মধ্যে ৪৭-৪৪ শতাংশ এবং সম্ভাব্য ভোটারদের মধ্যে ৪৯-৪৫ শতাংশ নিয়ে ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন কমলা। অন্যদিকে সিবিএস নিউজের একটি জনমত জরিপে, জাতীয়ভাবে ট্রাম্পের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে রয়েছেন কমলা। সেখানে কমলা ও ট্রাম্প যথাক্রমে ৫১ ও ৪৮ শতাংশ ভোট দখল করে রেখেছেন।

রোববার শিকাগো যাওয়ার আগে পেনসিলভানিয়ায় বেশ কয়েকটি প্রচার অনুষ্ঠানে যোগ দিয়েছেন কমলা। গত নির্বাচনে এই রাজ্যের ২০টি ইলেকটোরাল ভোট ট্রাম্পের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিলেন জো বাইডেন। মুন শহরে একটি প্রচারাভিযান স্টপে কমলা বলেন, আমি আমাদের খুব বেশি আন্ডারডগ হিসেবে বিবেচনা করি। তাই আমেরিকান জনগণের ভোট অর্জনের জন্য আমাদের অনেক কাজ করতে হবে। এই কারণেই আমরা আজ এই বাস সফরে আছি। আমরা এই দেশ ভ্রমণ করতে যাচ্ছি। মানুষের সঙ্গ কথা বলছি। তাদের কথা শুনছি। আশা করি আগামী ৭৯ দিনে তাদের ভোট অর্জন করব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS