ভিডিও

ইরানে বাস উল্টে ৩৫ পাকিস্তানি নিহত

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০১:০৯ দুপুর
আপডেট: আগস্ট ২১, ২০২৪, ০১:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের ইয়াজদ শহরে পাকিস্তানি তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস উল্টে কমপক্ষে ৩৫ জন নিহত প্রাণ হারিয়েছেন। একই দুর্ঘটনায় আরও অন্তত ১৫ জন গুরুতর আহত হয়েছেন। খবর : জিও নিউজ।

রেডিও পাকিস্তানের বরাতে দ্য ডন জানিয়েছে, এ দুর্ঘটনায় কমপক্ষে ৩৫ জন পাকিস্তানি তীর্থযাত্রী মারা গেছেন এবং ১৮ জন আহত হয়েছেন। হঠাৎ ব্রেক ফেইল হলে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে যায়। পরে এতে আগুন ধরে যায়। দুর্ঘটনাকবলিত বাসটিতে মোট ৫৩ জন যাত্রী ছিলেন। তাদের বেশিরভাগই লারকানা, ঘোটকি এবং সিন্ধুর অন্যান্য শহরের বাসিন্দা। দুর্ঘটনার পর আহতদের ইয়াজদের হাসপাতালে নেয়া হয়েছে। অন্যদিকে ইরানের মেহর নিউজ এজেন্সি জানিয়েছে, দুর্ঘটনায় নিহতের সংখ্যা ২৮। এছাড়া আহতদের চিকিৎসার জন্য শহরের বিভিন্ন হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

লারকানাভিত্তিক শান্তি কমিটির সদস্য মাওলানা কামার আব্বাস নকভি বলেছেন, ৩০ জন ঘটনাস্থলেই মারা যান। পরে হাসপাতালে নেয়ার পর আরও পাঁচজন মারা যান।ইরানি গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, জরাজীর্ণ বাসটি তাফতান-দেহশির চেক পয়েন্টের কাছে উল্টে যায়। পরে সেটিতে আগুন ধরে যায়। বাসে ৫৩ জন যাত্রী ছিলেন। মঙ্গলবার (২০ আগস্ট) রাতে ওই দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে গিয়ে মরদেহসহ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS