ভিডিও

নেপালে বাস দুর্ঘটনায় নিহত বেড়ে ৪১

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:২৪ দুপুর
আপডেট: আগস্ট ২৪, ২০২৪, ০৭:২৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারত থেকে নেপালে যাত্রী বহনকারী একটি বাস নদীতে পড়ে এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ওই বাসে ৪৩ জন যাত্রী ছিলেন। তারা পোখারা থেকে নেপালের রাজধানী কাঠমান্ডু যাচ্ছিলেন। খবর : বিবিসি।এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হয়, বাসটি উত্তরপ্রদেশ থেকে যাত্রী নিয়ে নেপালে গিয়েছিল। ঘটনার সময় পোখরা থেকে কাঠমান্ডুর দিকে যাচ্ছিল বাসটি। পথে তনহুঁ জেলার মারশিয়াংড়ি নদীতে বাসটি পড়ে যায়। তবে কীভাবে বাসটি দুর্ঘটনায় পড়ল তা এখনও জানা যায়নি। দুর্ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিওতে দেখা গেছে, একটি পাহাড়ি ঢালের নিচে নদীর পাশে ক্ষতিগ্রস্ত বাসটি পড়ে আছে। উদ্ধার কর্মীরা ধ্বংসাবশেষের মধ্যে বেঁচে থাকা যাত্রীদের খুঁজছেন। নেপাল সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ও একটি মেডিকেল দল দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। স্থানীয় বাসিন্দারা নদীতে বাসটি পড়ে থাকতে দেখে কর্তৃপক্ষকে খবর দেন এবং নিজেরাই উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু যাত্রীদের অধিকাংশকেই মৃত অবস্থায় পাওয়া যায়।

প্রসঙ্গত, পোখারা থেকে কাঠমান্ডু যেতে বাস রুট ভারতীয় পর্যটক ও তীর্থ যাত্রীদের মধ্যে খুবই জনপ্রিয়। সড়ক ও যানবাহনের দুর্বল ব্যবস্থাপনা এবং পার্বত্য অঞ্চলে সরু সড়কের কারণে নেপালে প্রায়ই দুর্ঘটনার খবর পাওয়া যায়। গত জুলাইয়ে ঘটা ভূমিধসে দুটি যাত্রীবাহী বাস ত্রিশূলী নদীতে পড়ে ডুবে যাওয়ার পর বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ হন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS