ভিডিও

ইসরায়েলে সাড়ে ৩শ’ রকেট ছুড়লো হিজবুল্লাহ

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৪:৩৩ দুপুর
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০৬:১৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে প্রায় সাড়ে ৩শ’ রকেট ছুড়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরায়েলের গভীরে সামরিক ঘাঁটিতে এসব ড্রোন দিয়ে হামলা চালানো হয়। পরিকল্পনা মাফিক ড্রোনগুলো নির্ধারিত লক্ষ্যে আঘাত হেনেছে বলে জানানো হয়। খবর : আল জাজিরা।

হিজবুল্লাহ এক বিবৃতিতে জানায়, মেরন ঘাঁটি এবং অধিকৃত গোলান মালভূমির চারটি স্থানসহ ইসরায়েলের ১১টি সামরিক ঘাঁটি ও ব্যারাকে ৩২০টিরও বেশি কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়েছে। এর আগে হিজবুল্লাহকে লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েলি সামরিক বাহিনী। এর জবাবেই হিজবুল্লাহও দফায় দফায় রকেট ছুড়েছে। এমন পরিস্থিতিতে যুদ্ধের শঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে তেল-আবিব বিমানবন্দর।

রোববার (২৫ আগস্ট) ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, লেবাননে হিজবুল্লাহর ‘হুমকি’ দূর করতে ‘সক্রিয়ভাবে’ বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। তিনি বলেন, কিছু সময় আগে ইসরায়েলের সামরিক বাহিনী জানতে পারে, হিজবুল্লাহ ইসরায়েলি ভূখণ্ডের দিকে ক্ষেপণাস্ত্র ও রকেট নিক্ষেপের প্রস্তুতি নিচ্ছে। এই হুমকি দূর করতে লেবাননের লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের এই বিবৃতির কিছুক্ষণ পরেই জানা যায়, তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে ‘নিরাপত্তা শঙ্কায়’ সব ধরনের ফ্লাইট ওঠানামা স্থগিত করা হয়।

এদিকে লেবানিজ সশস্ত্র গোষ্ঠীটি একটি বিবৃতিতে বলেছে, গত ৩০ জুলাই বৈরুতে হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকরকে হত্যার প্রতিশোধ নিতে ইসরায়েলে ‘বড়’ ড্রোন ও রকেট হামলা শুরু করেছে তারা।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS