ভিডিও

বুরকিনা ফাসোতে সশস্ত্র হামলায় নিহত দুই শতাধিক 

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৪:২৩ দুপুর
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ১২:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে সশস্ত্র হামলায় ২শ’ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৪০ জন। এ হামলার দায় স্বীকার করেছে আল কায়দা সংশ্লিষ্ট সশস্ত্র গোষ্ঠী জামায়াত নুসরাত আল-ইসলাম ওয়াল-মুসলিমিন (জেএনআইএম)।

রোববার (২৫ আগস্ট) সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার বুরকিনা ফাসোর কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ কায়া শহরের প্রায় ৪০ কিলোমিটার (২৫ মাইল) উত্তরে অবস্থিত বারসালোঘো অঞ্চলে এই হামলার ঘটনা ঘটে। আল জাজিরা বলছে, হামলার সময় নিরাপত্তা ফাঁড়ি রক্ষার জন্য পরিখা খননকারী লোকজনের ওপর গুলি চালায় সশস্ত্র ব্যক্তিরা। হামলার পর থেকে বেশ কয়েকজন সেনা নিখোঁজ রয়েছে। হামলাকারীরা অস্ত্র ও একটি সামরিক অ্যাম্বুলেন্স নিয়ে যায়।

সেনেগালের রাজধানী ডাকার থেকে আলজাজিরার নিকোলাস হক জানান, হামলার পরের সময়ের একটি ভিডিও পোস্ট করেছে জেএনআইএম। এতে দেখা যায়, ‘নারী, পুরুষ এবং শিশুরা খনন কাজ চলা পরিখার ভেতর পড়ে আছে। এটি তাদের গণকবরে পরিণত হয়েছে।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS