ভিডিও

ইউক্রেনে রাশিয়ার ব্যাপক বিমান হামলায় নিহত ৭

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:০৪ বিকাল
আপডেট: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে সবচেয়ে বড় বিমান হামলা চালিয়েছে রাশিয়ার বিমান বাহিনী। ইউক্রেনের বিমান বাহিনীর প্রধানের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বিবিসি। 

প্রতিবেদনে বলা হয়, সোমবার (২৬ আগস্ট) ইউক্রেনের অর্ধেকের বেশি অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়। এতে অন্তত সাতজন নিহত হয়। আহত হয় কয়েক ডজন। জ্বালানি স্থাপনায় হামলার কারণে ইউক্রেনে বেশিরভাগ অঞ্চল অন্ধকারে ছিল। সেইসঙ্গে ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা জারি করা হয় এবং নাগরিকদের নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়। রাশিয়া নিশ্চিত করেছে যে তারা ইউক্রেনের জ্বালানি স্থাপনায় হামলা চালিয়েছে। সেইসঙ্গে রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, তারা সকল লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। বিবিসি বলছে, সোমবার রাতজুড়ে শুরু হওয়া ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা সকাল পর্যন্ত চলে। 

ইউক্রেনের বিমান বাহিনীর কমান্ডার মিকোলা ওলেশচাক বলেছেন, রাশিয়া রাতভর ১২৭টি ক্ষেপণাস্ত্র ও ১০৯টি ড্রোন নিক্ষেপ করে। তবে ইউক্রেন বাহিনী ১০২টি ক্ষেপণাস্ত্র ও ৯৯টি ড্রোন ভূপাতিত করেছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS