ভিডিও

ইসরায়েলকে সুরক্ষা দেবে যুক্তরাষ্ট্র

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৪:১৬ দুপুর
আপডেট: আগস্ট ২৮, ২০২৪, ০৬:৩৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : যে কোনও ইরানি হামলায় ইসরায়েলকে সুরক্ষা দিতে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ বলে মন্তব্য করেছেন হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি। 

মঙ্গলবার (২৭ আগস্ট) ইসরায়েলি চ্যানেল ১২-কে কিরবি বলেছেন, আক্রমণের সম্ভাবনা নিয়ে ভবিষ্যদ্বাণী করা কঠিন। তবে ইরানের বিবৃতিকে গুরুত্বের সঙ্গে দেখছে হোয়াইট হাউজ। তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি, যে হামলাটি করা উচিত বলে তারা মনে করছে সেটি করতে তারা প্রস্তুত। আর তাই এই অঞ্চলে আমাদের বর্ধিত শক্তি ব্যবহারের সম্ভাবনা রয়েছে।’ এসময় তিনি আরও বলেন, ‘ইরানের প্রতি আমাদের বার্তা সামঞ্জস্যপূর্ণ ছিল এবং থাকবে। প্রথমত, এ কাজটি করবেন না। এটিকে আরও বাড়ানোর কোনও কারণ নেই। সম্ভাব্য কোনও ধরনের আঞ্চলিক যুদ্ধ শুরু করার কোনও দরকার নেই। দ্বিতীয়ত, এমনটি হলে আমাদেরকে ইসরায়েলকে সুরক্ষা দিতে প্রস্তুত থাকতে হবে।’ মধ্যপ্রাচ্যে দুটি এয়ারক্রাফ্ট-ক্যারিয়ার স্ট্রাইক গ্রুপ এবং এফ-২২ যুদ্ধবিমানের একটি অতিরিক্ত স্কোয়াড্রন রয়েছে যুক্তরাষ্ট্রের। কিরবি বলেন, বাহিনীটি ততদিন সেখানে থাকবে ‘যতক্ষণ আমাদের মনে হবে যে, ইসরায়েলকে সুরক্ষা দিতে এবং এই অঞ্চলে আমাদের নিজস্ব সেনা ও স্থাপনাগুলোকে রক্ষা করতে এটি রাখা জরুরি।’ খবর :  রয়টার্স 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS