ভিডিও

৬৭ লাখ টাকা আত্মসাৎ, দুদকের মামলা

প্রকাশিত: জুলাই ০৮, ২০২৪, ০১:০৭ রাত
আপডেট: জুলাই ০৮, ২০২৪, ০৯:২৭ সকাল
আমাদেরকে ফলো করুন

ভুয়া বিল ভাউচারের মাধ্যমে ৬৭ লাখেরও বেশি টাকা আত্মসাতের অভিযোগে শাহজালাল ফার্টিলাইজারের সাবেক প্রধান হিসাবরক্ষক খোন্দকার মুহাম্মদ ইকবালের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
রোববার (৭ জুলাই) দুদক কর্মকর্তা নূর-ই-আলম বাদী হয়ে সংস্থাটির সিলেট সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন। দুদকের উপপরিচালক আকতারুল ইসলাম মামলা অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন।
মামলার এজাহার থেকে জানা যায়, ৬৭ লাখ ৭৭ হাজার ১২০ টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।
জানা যায়, আসামি খোন্দকার মুহাম্মদ ইকবাল প্রতারণা এবং জালিয়াতির মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের অনুকূলে নির্মাণকাজ, দাপ্তরিক কাজ সম্পাদন ও ভ্রমণ ভাতা বিলের নামে ভুয়া বিল তৈরি করেছেন। 
শাহজালাল ফার্টিলাইজার প্রকল্পের অনুকূলে ১৭টি ভুয়াবিলের মাধ্যমে জনতা ব্যাংক লিমিটেড থেকে ১৭টি চেকের মাধ্যমে ৬৭ লাখ ৭৭ হাজার ১২০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS