ভিডিও

রাজউকের সাবেক প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৯:১১ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৯:১১ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক প্রধান প্রকৌশলী মো. এমদাদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

বৃহস্পতিবার (১ আগস্ট) দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। 

সংস্থাটির  উপ-পরিচালক আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের তদন্ত প্রতিবেদনে আসামি এমদাদুল ইসলামের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৫১ লাখ ৪৪ হাজার ৯০০ টাকা অর্জনের অভিযোগ আনা হয়। 

এর আগে ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি রমনা মডেল থানায় রাজউকে সাবেক প্রধান প্রকৌশলী মো. এমদাদুল ইসলামে নামে ১ কোটি ১৮ লাখ ৭ হাজার ৫৬১ টাকার সম্পদের তথ্য গোপন ও ৮৭ লাখ ৪৪০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল। 

আসামি এমদাদুল ইসলাম দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে তার দাখিল করা সংশোধিত সম্পদ বিবরণী আমালে না নেওয়ার অভিযোগ এনে একটি রিট পিটিশন দায়ের করেছিলেন। ২০২০ সালের ৫ মার্চ উক্ত রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বিভাগ দায়ের করা মামলার তদন্তকারী অফিসারকে তদন্তকালে সংশোধিত সম্পদ বিবরণী বিবেচনা করার নির্দেশনা দিয়ে রুলটি নিষ্পত্তি করেন।

অভিযোগপত্র থেকে জানা যায়, আসামি মো. এমদাদুল ইসলাম দাখিলকৃত সংশোধিত সম্পদ বিবরণীতে নিজ নামে স্থাবর ও অস্থাবর সম্পদসহ সর্বমোট ১ কোটি ৭৫ লাখ ২৫ হাজার ৬৫৬ টাকা। আয় ব্যয় বাদে তার নিট সম্পদের পরিমাণ পাওয়া যায় ১ কোটি ১৩ লাখ ৮ হাজার ৩৪৬ টাকা। এক্ষেত্রে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের পরিমাণ ৫১ লাখ ৪৪ হাজার ৯০০ টাকা। যে কারণে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় চার্জশিট দাখিলের অনুমোদন করে কমিশন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS