ভিডিও

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ৫ রেস্টুরেন্ট

প্রকাশিত: জুন ০৩, ২০২৪, ০৪:৫৮ দুপুর
আপডেট: জুন ০৩, ২০২৪, ০৪:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

পৃথিবী জুড়ে এমনি অনেকগুলো রেস্টুরেন্ট ছড়িয়ে ছিটিয়ে আছে যা কিনা সবার কাছে সমাদৃত ও আলোচনার শীর্ষে শুধুমাত্র তাদের মনোরম পরিবেশে খাবার পরিবেশনের জন্য। আর তাই মানুষ লাখ লাখ টাকা খরচ করে শুরু এক বেলা খেতে যাচ্ছে সেসব রেস্টুরেন্টে।


আরাগাওয়া

এশিয়ার ব্যয়বহুল রেস্টুরেন্টের মধ্যে আরাগাওয়া অন্যতম। টোকিওতে অবস্থিত এই রেস্টুরেন্টটি জাপানের সেরা রেস্টুরেন্ট বললেও ভুল হবে না। এর বিশেষত্ব হলো বিফ বা গরুর মাংস। এতো সুন্দর মাংস নাকি অন্য কোথায় রান্না হয়না। এখানে একজনের বিফ খেতেই ৫৫০ থেকে ৬৫০ ডলার খরচ হয়। তার পরেও এর চাহিদা ব্যাপক। এতে রয়েছে ঝাড়বাতির আলো আঁধারির খেলা।

হার্ডরক সাবলিমোশন

পৃথিবীর সবচেয়ে দামি রেস্টুরেন্ট হিসেবে স্পেনের ইবিজা দ্বীপের হার্ডরক সাবলিমোশন সুপরিচিত। রেস্টুরেন্টটি নির্মিত হয়েছিল ২০১৪ সালে। এ হোটেলে মাত্র ১২ সিট রয়েছে যেখানে একসাথে ১২ জন বসে খেতে পারবেন। একবেলা খেতে এই রেস্টুরেন্টে জনপ্রতি ব্যয় হয় অন্তত ২ হাজার ডলার!

ওয়াসার্নগ্রাট গস্তাদ

ঈগল স্কি ক্লাব ‘ওয়াসার্নগ্রাট গস্তাদ’ সুইটজারল্যান্ডের একটি রেস্টুরেন্ট। রেস্টুরেন্টটি একদম পাহাড়ের চূরায় অবস্থিত। এর চার পাশের মনোরম পরিবেশ সবাইকে মুগ্ধ করে।

ইল টিট্রো

মাকাও এ অবস্থিত ইল টিট্রো হচ্ছে দক্ষিণ পূর্ব এশিয়ার সবথেকে আলোচিত ব্যয়বহুল রেস্টুরেন্ট। পূর্ব ইতালিয় খাবারের প্রতি এইখানে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। পাশের লেকের মনোরম দৃশ্য খাবারের অন্যরুম স্বাদ জুড়ে দেয়।

ফ্রেঞ্চ লন্ড্রি

নামের সার্থকতা রাখতেই এই রেস্টুরেন্ট ফ্রেঞ্চ খাবার পরিবেশন করে এর কাস্টমারদের। জগদ্বিখ্যাত সেফ থমাস কেলার এই রেস্টুরেন্টের বাবুর্চি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS