ভিডিও

সারারাত চুলে তেল দিয়ে ঘুমানোর উপকারিতা

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৭:১০ বিকাল
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৭:১০ বিকাল
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল : চুলে তেল দেওয়া খুব উপকারী। যদিও বর্তমান প্রজন্মের অনেকেই চুলে তেল লাগাতে চায় না। চুলে তেল লাগানো একটি চমৎকার চুলের যত্নের রুটিন। কেউ কেউ সারারাত চুলে তেল লাগালেও পরদিন সকালে চুল ধুয়ে ফেলুন।

রূপ বিশেষজ্ঞদের মতে, চুল সুস্থ ও ঝলমলে রাখতে নিয়মিত তেল ব্যবহার করা উচিত। একদিকে কেউ কেউ চুলে এক থেকে দুই ঘণ্টা তেল লাগিয়ে তারপর শ্যাম্পু করেন, অন্যদিকে কেউ কেউ সারারাত চুলে তেল রেখে পরের দিন শ্যাম্পু করেন। চলুন জেনে নেওয়া যাক, সারারাত চুলে তেল দিয়ে ঘুমালে কী কী হয়- 

সারারাত চুলে তেল দিয়ে ঘুমানোর উপকারিতা

কন্ডিশনার : চুলে তেল লাগিয়ে সারারাত ঘুমোলে চুল ভালো পুষ্টি পায়। এ কারণে চুলে নারকেল, অলিভ এবং আর্গান অয়েল ব্যবহার করতে পারেন। তাহলে চুল সিল্কি এবং চকচকে দেখাবে।

মাথার ত্বকের সমস্যা দূর হয়: মাথার ত্বকের সমস্যা দূর করতে এবং রক্ত সঞ্চালন বাড়াতে রাতে চুলে তেল লাগান। এর পাশাপাশি রক্ত সঞ্চালন বাড়াতে মাথার ত্বকে ম্যাসাজ করুন। তেল লাগালে মাথার ত্বকের শুষ্কতাও কমে যায়। অ্যান্টি-ফাঙ্গাল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য-সম্পন্ন তেল মাথায় লাগান। তাহলে মাথার ত্বকের সংক্রমণ এবং চুলকানি দূর হবে।

চুলের বৃদ্ধিতে সাহায্য করে : চুলে তেল দিলে চুলের বৃদ্ধি ভালো হয় কি না, তার কোনো কোনও প্রমাণ নেই। তবে চুলে তেল লাগালে চুলের স্বাস্থ্য অবশ্যই ভালো হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS