ভিডিও

বগুড়ায় টানাপার্টির সদস্যরা বেপরোয়া, উধাও হচ্ছে মালামাল

প্রকাশিত: এপ্রিল ০৫, ২০২৪, ১০:৩২ রাত
আপডেট: এপ্রিল ০৬, ২০২৪, ১২:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

মাসুদুর রহমান রানা : ঈদের সামনে বগুড়ায় টানা পার্টির তৎপরতা বেড়েছে। ওদের খপ্পড়ে পড়ে প্রায়ই মানুষের বিভিন্ন মালামাল খোয়া যাচ্ছে। ওদের বেপরোয়া তৎপরতায় শহরবাসী উদ্বিগ্ন। খোঁজ নিয়ে জানা যায়,টানাপার্টির সদস্যরা ঈদকে সামনে রেখে তৎপরতা বাড়িয়েছে।

শিশু-কিশোরসহ টানা পার্টির প্রায় অর্ধশত সদস্য সক্রিয়। টানাপার্টির কাজ হলো, রিকশা, অটোরিকশা,  ভ্যান, বা অন্যান্য গাড়ি থেকে ব্যাগ ভর্তি মালামাল টেনে নিয়ে পালিয়ে যাওয়া।

বিশেষ করে শহরে যানজটে পড়া রিকশা বা ভ্যান থেকে সবচেয়ে বেশি মালামাল টেনে নিয়ে সটকে পড়ে টানাপার্টির সদস্যরা। রিকশা ও গাড়ি থেকে মালমাল নামিয়ে নিয়ে চোখের পলকে উধাও হয়ে যায় ওরা। একটু অনমনস্ক হলেই ওরা ছোঁ দিয়ে মালামাল বোঝাই ব্যাগ বা পাত্র টেনে নিয়ে দৌড় দেয়। পরে পিছু ধাওয়া করেও ওদের আর খোঁজ মেলে না।

তবে  কিছ কিছুু সময় দু’একজন ধরাও পড়ে। এ সময় তারা গণধোলাইয়ের শিকার হলেও মালামাল ফেরত পাওয়া যায়না। হাত বদলের মাধ্যমে সেই মালামাল আগেই পার হয়ে যায় ওদের ঠিকানায়। শহরের প্রাণকেন্দ্র সাতমাথা, কবি নজরুল ইসলাম সড়কে, রাজা বাজারের সামনে ও ফতেহ আলী বাজার মোড়ে, চেলোপাড়া এলাকায় সবচেয়ে এ ধরণের ঘটনা বেশি ঘটছে।

অপরদিকে, বগুড়া শহরে পকেটমাররা সক্রিয় রয়েছে আগের মতই। শহরে প্রায় ২শ’ পকেটমার চষে বেড়ায়। ওদের আদি নিবাস শহরের উত্তর চেলোপাড়ার সান্দারপট্টি। এই পট্টিতেই সিংহভাগ পকেটমারের বসবাস করে। মাঝে-মধ্যেই তারা শহরে কোথাও না কোথাও পকেট মেরে মানুষের পকেট  খালি করে। ঈদের আগে শহরের নিউ মার্কেটসহ বিভিন্ন মার্কেট ও বাজারে পকেটমারদের তৎপরতা বেড়েছে।

বিশেষ করে শহরের সাতমাথা এলাকায় রাস্তা পার হতে গিয়ে পকেটমারদের কবলে পড়ে পথচারীদের পকেট ফাঁকা হচ্ছে। তবে মাঝে-মধ্যে দু একজন করে পকেটমারও ধরা পড়ছে। আজ শুক্রবার (৫ এপ্রিল) সদর থানার সামনে জনতার হাতে এক পকেটমার ধরা পড়ে। এরপর জনতা তাকে গণ ধোলাই দিয়ে ছেড়ে দেয়।

এ ব্যাপারে বগুড়া সদর থানার ওসি মো: সাইহান ওলিউল্লাহ বলেন, পকেটমার ও টানা পার্টির সদস্যরাসহ অন্যান্য অপরাধীদের বিরুদ্ধে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকজন পকেটমারকে গ্রেফতার করা হয়েছে। ধরা পড়েছে টানা পার্টির সদস্যও। ওসি বলেন, অপরাধীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS