ভিডিও

বাংলাদেশের জয়ের লক্ষ্য ১৮৫ রান

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৩:৩৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সফরে দ্বিতীয় টেস্টের ১২ রানের লিড নিয়ে তৃতীয় দিনে খেলতে নেমে দুই উইকেট হারায় পাকিস্তান। আর চতুর্থ দিনে স্বাগতিকদের ১৭২ রানে অলআউট করেছে বাংলাদেশ। ফলে এই টেস্ট জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ১৮৫ রান।  

  চতুর্থ দিনের প্রথম সেশনে বাংলাদেশি পেসারদের তোপের মুখে পড়ে পাক ব্যাটাররা। ৪ উইকেট হারিয়ে ধুঁকছে থাকে তারা। একাই ৩ উইকেট নিয়ে ধস নামান নাহিদ রানা। দ্বিতীয় সেশনের শুরুতেই দ্রুত আরও ৪ উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের ১৭২ রানে অলআউট করেছে বাংলাদেশ। ৬ বলে ৬ রানে অপরাজিত থেকে চতুর্থ দিনের খেলা শুরু করে সায়েম আয়ুব। তার সঙ্গে ক্রিজে আসেন পাক অধিনায়ক শান মাসুদ। এই দুই ব্যাটার মিলে ৩৮ রানের জুটি গড়েন। তবে দলীয় ৪৭ রানে ৩৫ বলে ২০ রান করা আয়ুবকে ফিরিয়ে বাংলাদেশকে সাফল্য এনে দেন তাসকিন আহমেদ। এরপর পাকিস্তান শিবিরে জোড়া আঘাত হানেন পেসার নাহিদ রানা। শান মাসুদ ৩৪ বলে ২৮ ও বাবর আজম ১৮ বলে ১১ রান করে আউট হন। এই দুই ব্যাটারের বিদায়ে বেশ চাপে পড়ে পাকিস্তান। সেই চাপ সামাল দেওয়ার আগে ফের আঘাত হানেন নাহিদ। দলীয় ৮১ রানে ১০ বলে ২ রান করা সৌদ শাকিলকে সাজঘরে ফেরান এই টাইগার পেসার। এরপর ক্রিজে আসা সালমান আঘাকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন মোহাম্মদ রিজওয়ান।

কিছুটা আগ্রাসী ব্যাটিং করতে থাকেন রিজওয়ান। তবে দ্বিতীয় সেশনের শুরুতেই বোলিংয়ে তাকে সাজঘরে ফেরান হাসান মাহমুদ। দলীয় ১৩৬ রানে ৭৩ বলে ৪৩ রান করে আউট হন রিজওয়ান। তার বিদায়ের পর এসেই সাজঘরে ফিরে যান মোহাম্মদ আলি। পর পর দুই বলে এই দুই ব্যাটারকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করলেও ব্যর্থ হন হাসান। এরপর ক্রিজে এসে দ্রুতই ফিরে যান আবরার আহমেদ। তবে একপ্রান্তে লড়াই চালিয়ে যান সালমান। তবে শেষ ব্যাটার হিসেবে মীর হামজা আউট হলে ৪৬ ওভার বলে ১৭২ রানে অলআউট হয় পাকিস্তান। ৭১ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন সালমান। বাংলাদেশের পক্ষে হাসান ৫টি ও নাহিদ নেন ৪টি উইকেট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS