ভিডিও

বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজে হামলার হুমকি

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৪:২৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০৪:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানকে তাদের মাটিতেই টেস্ট সিরিজে বাংলাওয়াশের পর লক্ষ্য এবার ভারত। দেশটির বিপক্ষে কখনো টেস্টে জয় না পাওয়ার আক্ষেপ ঘোচানোর জন্য মুখিয়ে আছে টাইগাররা। এই লক্ষ্যেই আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশে দেশ ত্যাগ করার কথা শান্তদের। সফরে ভারতের বিপক্ষে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

কিন্তু সিরিজ শুরুর আগে একটা শঙ্কা দেখা দিয়েছে। দুই দলের দ্বিতীয় টেস্টে হামলার হুমকি দিয়েছে ভারতের হিন্দু মহাসভা। এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এবিপি লাইভ। আগামী ১৯ সেপ্টেম্বর টেস্ট সিরিজ শুরু হবে চেন্নাইয়ে। আর দ্বিতীয়টি হবে ২৭ সেপ্টেম্বর কানপুরে।

কানপুরেই হামলার হুমকি দিয়েছে হিন্দু মহাসভা। ভারতীয় সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, বাংলাদেশের হিন্দুদের ওপর নির্যাতনের প্রতিবাদে সফরকারী দলের ওপর হামলার হুমকি দিয়েছে হিন্দু মহাসভা।

এমন পরিস্থিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ম্যাচটি ইন্দোরে সরিয়ে নেওয়ার চিন্তা করছে। বিসিসিআইয়ের ঘনিষ্ঠ সূত্রগুলি এবিপি লাইভকে জানিয়েছে, এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত না হলেও এমনটা নাকি ভাবা হচ্ছে।

এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটির ভেন্যু গোয়ালিয়রেতে যেন ম্যাচ না হয় তার প্রতিবাদ করার ঘোষণা দেয় হিন্দু মহাসভার সহ-সভাপতি ড. জয়বীর ভরদ্বাজ। ৬ অক্টোবরের ম্যাচ নিয়ে পিটিআইকে ভরদ্বাজ বলেছিলেন, ‘বাংলাদেশে হিন্দুদের গণহত্যা করা হচ্ছে, মন্দির ধ্বংস করা হচ্ছে। তাই, গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচের বিরোধিতা করার সিদ্ধান্ত নিয়েছে হিন্দু মহাসভা।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS