ভিডিও

বিতর্কিত পেনাল্টি নিয়ে যা বললেন আর্জেন্টিনা কোচ স্ক্যালোনি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৩:১৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৮:১১ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ৯ মাস পর আন্তর্জাতিক ফুটবলে হারের মুখ দেখল আর্জেন্টিনা। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে যায় স্ক্যালোনির দল। 

কলম্বিয়ার বিপক্ষে হারের কারণ হিসেবে দেখা হচ্ছে স্বাগতিকদের পাওয়া পেনাল্টিকে। জেমস রদ্রিগেজ সেই পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ব্যবধান গড়ে দেন। তবে সেই পেনাল্টি নিয়ে বিতর্ক তৈরি হয়। আর ম্যাচ শেষে সেই পেনাল্টি নিয়ে কথা বলেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি। মসকুয়েরার গোলে লিড নিয়ে প্রথমার্ধে বিরতিতে যায় কলম্বিয়া। দ্বিতীয়ার্ধের শুরুতেই গনজালেজের গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা। তবে ৬০তম মিনিটে জেমস রদ্রিগেজ পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ব্যবধান গড়ে দেন। ওতামেন্ডি যখন কলম্বিয়ার খেলোয়াড়কে ফাউল করেন, তখন সরাসরি পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। পরে ভিএআরের সহায়তায় পেনাল্টি পায় কলম্বিয়া।

ম্যাচ শেষে অবশ্য সেই বিতর্কিত পেনাল্টি নিয়ে কথা বলেননি স্ক্যালোনি। বরং, কলম্বিয়াকে অভিনন্দন জানিয়েছেন আর্জেন্টিনার কোচ। স্ক্যালোনি বলেন, ‘যদি আমি কথা বলি, তারা বলবে আমরা হারতে জানি না (এটা ঠিক নয়)। আমি কলম্বিয়াকে অভিনন্দন জানাই। পেনাল্টির পর আমরা আসলে খেলায়-ই ছিলাম না। এটা নিয়েই আমি চিন্তিত।’ তিনি আরও বলেন, ‘কখনও কখনও পরিস্থিতি আমাদের পক্ষে চলে আসে। এইবার তা হয়নি। আমাদের মাথা নিচু করতে হবে এবং খেলা চালিয়ে যেতে হবে। আমি মনে করি, পরিস্থিতি বিবেচনা করে আমরা একটি ভালো ম্যাচ খেলেছি। আমরা সব সময়েই ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখেছি এবং এমনকি এই ম্যাচে আমরা জিততেও পারতাম।’
এদিকে ম্যাচ শেষে লাইভ সম্প্রচার করা একটি টেলিভিশনের ক্যামেরায় থাপ্পড় মারেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। খেলা শেষে টেলিভিশনটি তা সরাসরি সম্প্রচার করছিল। মার্টিনেজের এমন কাণ্ডে শুরু হয় নতুন বিতর্ক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS