ভিডিও

শততম ম্যাচে জোড়া গোল কেইনের

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৪:২০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৪:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্যারিয়ারে ইংল্যান্ডের ফুটবলার হ্যারি কেইন এটি ছিল শততম ম্যাচ। উয়েফা নেশনস লিগের এই ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করলেন তিনি। কেইনের একক কৃতিত্বে নেশনস লিগের দ্বিতীয় ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড।

গতকাল মঙ্গলবার ইংল্যান্ডেরর ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে খেলা শুরুর আগে কেইনকে গোল্ডেন ক্যাপ উপহার দেওয়া হয়। সঙ্গে একজোড়া গোল্ডেন বুটও উপহার পান কেইন। এরপর মাঠে নামে আলো ছড়ান ‘নাম্বার নাইন’। এর আগে ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল ইংল্যান্ড। ওই ম্যাচে ইংল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেছিলেন কোল পালমার। এরপর নেশনস লিগের প্রথম ম্যাচেও গোল পাননি কেইন। যে কারণে গতকালের হোমম্যাচেও কেইনের গোল পাওয়া নিয়ে ছিল শঙ্কা। শেষ পর্যন্ত জোড়া গোল করে দলকে একাই জেতালেন কেইন।

কেইন গোল দুটি করেন ৫৭ ও ৭৬ মিনিটে। ইংল্যান্ডের জার্সিতে ১০০ ম্যাচে ৬৮ গোল করলেন তিনি। এছাড়া গতকাল বায়ার্ন মিউনিখ তারকার ৫টি দুর্দান্ত শট রুখে দেন ফিনল্যান্ড গোলরক্ষক লুকাস হ্রাদিকি। তা না হলে হয়তো গোলের সংখ্যা আরও বাড়াতে পারতেন কেইন। কেইন গতকাল মাঠ ছাড়েন আগেভাগেই, ৮০ মিনিটে। এরপর বায়ার্ন তারকাকে দাঁড়িয়ে সম্মান জানান সতীর্থরা।ঘরের মাঠে ফিনল্যান্ডকে হারিয়ে অন্তর্র্বতী কোচ লি কার্সলির অধীনে দ্বিতীয় জয় পেলো ইংল্যান্ড। এতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ-বি২ তে টেবিলের শীর্ষে আছে থ্রি লায়নরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS