ভিডিও

প্রতিপক্ষের জালে বায়ার্নের ৯ গোল, কেইনেরই চার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০২:৪২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০২:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : নতুন মৌসুমে নতুন ফরম্যাটে মাঠে গড়িয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ। আর নতুন মৌসুমে প্রতিপক্ষের জালে গোল উৎসব করেছে বায়ার্ন মিউনিখ। এতে উড়ে গেছে দিনামো জাগরেব। দু’দল মিলে এক ম্যাচে করেছে ১১ গোল। যেখানে বায়ার্নের একাই ৯টি, বাকি দুটি জাগরেবের।

মঙ্গলবার ঘরের মাঠ অ্যালেয়াঞ্জ অ্যারেনায় দিনামো জাগরেবকে আতিথেয়তা দেয় বায়ার্ন মিউনিখ। ম্যাচটি একচ্ছত্র আধিপত্য দেখিয়ে ৯-২ গোলে জিতে নেয় স্বাগতিকরা। বায়ার্নের হয়ে হ্যাটট্রিকসহ একাই চার গোল করেন হ্যারি কেইন। জোড়া গোল করেন মাইকেল ওলিস। একটি করে গোল করেন রাফায়েল গেরেরো, লেরয় সানে এবং লেয়ন গোরেৎসকা। তবে একাধিক গোল বাতিল না হলে জয়ের ব্যবধান আরও বড় হতে পারতো। জাগরেবের হয়ে ব্রুনো পেকটোভিচ ও তাকুয়া ওগিওয়ারা। 

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে বায়ার্ন মিউনিখ। ৭০ শতাংশ বল নিজেদের দখলে রেখে প্রতিপক্ষে গোলমুখে ২৯টি শট নেয়, যার মধ্যে ১৯টিই ছিল লক্ষ্যে। সেখান থেকে ৯টিকে পূর্ণতা দিতে সক্ষম হয় হ্যারি কেনরা। অন্যদিকে ৩০ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলমুখে মাত্র ৪টি শট করতে সক্ষম হয়, যার মধ্যে ৩টি ছিল লক্ষ্যে। সেখান থেকে দুটিকে গোলে পরিণত করে জাগরেব। এর আগে চ্যাম্পিয়নস লিগে ৯ গোল করার রেকর্ড নেই। তবে এর আগেও ম্যাচে ১১ গোল দেখেছিল চ্যাম্পিয়নস লিগ। সেটি ২০০৩ সালে মোনাকো ও দিপোর্তিভো লা করুনার ম্যাচে। সেই ম্যাচে ৮-৩ গোল জয় তুলে নেয় মোনাকো। 

তবে এক ম্যাচে সর্বোচ্চ ১২ গোল দেখেছিল চ্যাম্পিয়নস লিগ ২০১৬ সালে। বরুসিয়া ডর্টমুন্ড ও লেগিয়া ওয়ারশর ম্যাচে। যেখানে ডর্টমুন্ড করেছিল ৮ গোল। গোল বিবেচনায় চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে বায়ার্ন-জাগরেবের ম্যাচটি চ্যাম্পিয়নস লিগের কোনো নির্দিষ্ট ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ গোল। বায়ার্নের ৯ গোলের রাতে দুর্দান্ত খেলেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। প্রতিপক্ষের জালে গুনে গুনে চারবার বল জড়ান এ ইংলিশ তারকা। যার মধ্যদিয়ে দারুণ একটি রেকর্ডও গড়েছেন কেইন। চ্যাম্পিয়নস লিগে ইংলিশ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলে তিনি ছাড়িয়ে গেছেন কিংবদন্তি ওয়েইন রুনিকে। ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রুনির ৩০ গোলের বিপরীতে কেইনের গোল এখন ৩৩। তবে কেইনের চার গোলের তিনটিই এসেছে পেনাল্টি থেকে। ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে যাত্রা শুরু করেন। এরপর ৫৭, ৭৩ ও ৭৮ মিনিটে আরও তিনটি গোল করে নিজের গোলের হালি পূরণ করে থামেন। মাঝের ৫৭তম মিনিটে করা গোলটি ছিল পেনাল্টি ছাড়া। চ্যাম্পিয়নস লিগের এই জয়সহ সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছে বায়ার্ন। বুন্দেসলিগায় শীর্ষে থাকা দলটি লিগে ৩ ম্যাচ খেলে প্রতিটিতে জিতেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS