ভিডিও

৩০৮ রানের লিড দ্বিতীয় দিন শেষ করল ভারত 

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৭:১৯ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৭:১৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ভারত সফরে চেন্নাই টেস্টে প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয় ভারত। জবাবে ১৪৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ২২৭ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ দ্বিতীয় দিন শেষ করে স্বাগতিকরা। এতে মোট ৩০৮ রানের লিড পায় ভারত। ২২৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দলীয় ১৫ রানে ৭ বলে ৫ রান করে আউট হন রোহিত। তাকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তাসকিন আহমেদ। এরপর বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন পেসার নাহিদ রানা।

দলীয় ২৮ রানে ১৭ বলে ১০ রান করা যশস্বী জয়সাওয়ালকে সাজঘরে ফেরান এই টাইগার পেসার। এরপর শিবমন গিল ও বিরাট কোহলি মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। ৩৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৬৭ রানে কোহলিকে সাজঘরে পাঠান মেহেদী হাসান মিরাজ।

৩৭ বলে ১৭ রান করেন কোহলি। এরপর রিঝভ পন্থকে সঙ্গে নিয়ে দিনের বাকী খেলা শেষ করেন গিল। ২৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে ভারত। গিল ৬৪ বলে ৩৩ ও পন্থ ১৩ বলে ১২ রানে অপরাজিত আছেন।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS