ভিডিও

বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিলো ভারত 

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০২:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ভারত সফরে চেন্নাইয়ে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২২৭ রানের লিড পায় ভারত। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে রোহিত শর্মা। এতে বাংলাদেশকে জিততে ৫১৫ রানের পাহাড় পেরোতে হবে। 

রোহিত শর্মা ইনিংস ঘোষণার সময় শুভমান গিল ১১৯ রানে ও লোকেশ রাহুল ২২ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে দুই উইকেট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। তাসকিন আহমেদ ও নাহিদ রানার শিকার একটি করে উইকেট। প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানে অলআউট হওয়া বাংলাদেশকে চেন্নাই টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ৫১৫ রান। আর ড্র করতে হলে উইকেটে থাকতে প্রায় আড়াই দিন, অলৌকিক কিছু না ঘটলে যা প্রায় অসম্ভব। প্রায় দেড়শ’ বছরের ইতিহাসে ৪১৮ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই আন্তর্জাতিক ক্রিকেটে। টেস্টে বাংলাদেশ এর চেয়ে বড় রানের লক্ষ্য পেয়েছে তিনবার। সব মিলিয়ে চতুর্থ ইনিংসে নবমবার ৫০০ রানের বেশি লক্ষ্য পেল বাংলাদেশ। সবগুলো ম্যাচই হেরেছে বাংলাদেশ। টেস্টে চতুর্থ ইনিংসে বাংলাদেশ সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জিতেছে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

এর আগে প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয়েছিল ভারত। বিপরীতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৪৯ রানেই গুঁটিয়ে যায় বাংলাদেশ। এমনকি এড়াতে পারেনি ফলোঅনও। বাংলাদেশকে ফলো অনে না পাঠিয়ে ২২৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেন রোহিত শর্মারা। যশস্বী জয়সোয়াল ১০, অধিনায়ক রোহিত ৫ ও বিরাট কোহলি ১৭ রান করে আউট হন। তাসকিন আহমেদ, নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ পেয়েছেন একটি করে উইকেট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS