ভিডিও

দেশে ফিরতে যে শর্ত দিলেন সাকিব

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৪:১৮ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৯:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম, আলোচিত ও বিতর্কিত এক নাম সাকিব আল হাসান। রাজনীতিতে নাম লিখে ও সর্বশেষ হত্যা মামলার আসামি হয়ে আগের সব বিতর্ককে ছাপিয়ে গেছেন তিনি। সম্প্রতি আবার শেয়ার বাজার কেলেঙ্কারিতে ৫০ লাখা জরিমানাও দিয়েছেন।  

আজ (বৃহস্পতিবার) কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে তিনি জানান, টি-টোয়েন্টিতে নিজের শেষ ম্যাচটা এরই মাঝে খেলে ফেলেছেন তিনি। টেস্ট ক্রিকেটের বিদায়টা তিনি নেবেন দেশের মাটি থেকেই। অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সিরিজে শেষবার বাংলাদেশের হয়ে সাদা পোশাকে দেখা যাবে সাকিব আল হাসানকে। অবশ্য দেশে ফেরা নিয়ে বিসিবি’র সঙ্গে যোগাযোগ রাখছেন সাকিব, কিছু শর্তও জুড়ে দিয়েছেন। ক্ষমতার পটপরিবর্তনের পর এরই মধ্যে দেশে তার নামে হত্যা মামলা হয়েছে, যে কারণে দেশে ফেরা নিয়ে একটা অনিশ্চয়তা রয়েছে।

দেশে ফেরা নিয়ে সাকিব আজ বললেন, ‘আমি যেন গিয়ে খেলতে পারি এবং নিরাপদ অনুভব করি। যখন দেশের বাইরে আসার দরকার হবে, দেশের বাইরে আসতেও যেন আমার কোন সমস্যা না হয়। বোর্ড খেয়াল করছে। বিষয়গুলোর সঙ্গে যারা জড়িত তারা দেখছেন। তারা হয়তো আমাকে একটা সিদ্ধান্ত দেবে, যেটার ভিত্তিতে আমি দেশে গিয়ে খুব ভালোভাবে খেলে অন্তত টেস্ট ফরম্যাটটা ছাড়তে পারব।’ দেশের মাটিতে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমার দেশের সমর্থকদের সামনে টেস্ট ক্যারিয়ার শেষ করাটা উপযুক্ত হবে বলে মনে হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে এবং এই ফরম্যাটের শেষটা আমি ঘরের মাঠেই খেলতে চাই। আমি বিসিবির কাছে নিজের শেষ টেস্টটি মিরপুরে খেলার ইচ্ছা প্রকাশ করেছি। যদি তা না হয়, তাহলে কানপুরে ভারতের বিপক্ষে ম্যাচটিই আমার শেষ টেস্ট হবে।’

নিজের অবসরের সিদ্ধান্ত ও দেশে ফেরা নিয়ে বিসিবি’র সঙ্গে আলোচনা হয়েছে সাকিবের। তিনি বলেন, ‘দেখুন, এখন পর্যন্ত আমি তো অ্যাভেইলেবল। দেশে যেহেতু অনেক পরিস্থিতি আছে, সবকিছু অবশ্যই আমার ওপরে না। আমি বিসিবি’র সঙ্গে এসব নিয়ে আলোচনা করেছি। তাদেরকে বলা হয়েছে আমার কী পরিকল্পনা। এই সিরিজ আর হোম সিরিজটা আমি ফিল করেছিলাম আমার শেষ সিরিজ হবে, টেস্ট ক্রিকেটে স্পেশালি। এভাবেই ফারুক ভাইয়ের সঙ্গে ও নির্বাচকদের সঙ্গে আমার কথা হয়েছে। যদি সুযোগ থাকে, আমি যদি দেশে যাই, খেলতে পারি, তাহলে মিরপুর টেস্ট হবে আমার জন্য শেষ। সেই কথাটা বোর্ডের সবার সঙ্গে বলা হয়েছে। তারা চেষ্টা করছেন কীভাবে সুন্দর ভাবে আয়োজন করা যায়।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS